১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রী এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচি বাস্তবায়ন করছেন : এমপি মীরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে এক কোটি বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবে বরিশালের বানারীপাড়া ও উজিরপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনায় ভেষজ, ফলদ ও বনজ গাছের চারা রোপণ করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় বরিশাল সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা বানারীপাড়ার বাইশারী সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের আঙিনায় আম, তাল ও মেহগিনি গাছের চারা রোপণ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কলেজ গর্ভনিং বডির সাবেক সভাপতি অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ওবায়েদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফোরকান আলী হাওলাদার প্রমুখ।

প্রসঙ্গত, সংরক্ষিত সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা বানারীপাড়ার বাইশারী সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের গর্ভনিংবডির সভাপতি। তিনি এর আগে উজিরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনায় ভেষজ,ফলদ ও বনজ বৃক্ষের চারা রোপণ করেন।

এ প্রসঙ্গে সংরক্ষিত সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা বলেন, ফুল-ফল ও গাছগাছালিতে ভরা,সুজলা-সুফলা, শস্য-শ্যামলার অতীতের সেই প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলা ভূমি বাংলাদেশকে পুরনো রূপে ফিরিয়ে আনতে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। তাইতো তিঁনি জাতির পিতার জন্মশত বার্ষিকীতে সারা দেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচি বাস্তবায়ন করছেন।

সর্বশেষ