১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফায়ার সার্ভিস কর্মকর্তার তেল চুরির কৌশল ফাসঁ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বানী ডেক্স : পটুয়াখালীর বাউফল ফায়ার স্টেশন অফিসার মোঃ আরিফুজ্জামান শেখের গাড়ীর তেল কেনা নিয়ে তেলেসমাতি জেনে গেছে সবাই। তেল তেলেসমাতি ছাড়াও তার বিরুদ্ধে রয়েছে আরও একাধিক অনিয়ম-দূর্ণীতির অভিযোগ।ফায়ার স্টেশনের গাড়িগুলোর জন্য যে তেল কেনা হয় সেখানেও তিনি করছেন দূর্নীতি।অভিযোগ আছে তিনি প্রতিনিয়ত যে পরিমাণ তেল কেনেন তার দ্বিগুণ বা তিনগুণ পাম্পের দেয়া ভাউচারে বিল করান।

গেল বুধবার(১১ জানুয়ারি) পটুয়াখালীর শিয়ালী বদরপুরের এস এস ফিলিং স্টেশন থেকে মবিল নেন ২০ লিটার এবং তেল নেন ২৫৭ লিটার। বিলের ভাউচারে মবিলের পরিমাণ ঠিক থাকলেও তেলের পরিমাণ লেখান ৪০০লিটার। ঘটনাস্থলেই স্থানীয়রাসহ জেলার সাংবাদিকদের নিয়ে তাকে তেল কেনার এ অনিয়ম সম্পর্কে জানতে চান।কিন্তু তখন তেল কেনার এ অনিয়ম সম্পর্কে সদুত্তর দিতে পারেন নি বাউফলের ফায়ার স্টেশনের এ কর্মকর্তা। সাংবাদিকদের জেরার মুখে পড়েন তিনি। পরিস্থিতি সামাল দিতে সহকারী পরিচালকের অফিসে দ্রুত তিনি গাড়ী নিয়ে সটকে পড়েন চালক বাসার ও আরিফুজ্জামান শেখ।

অভিযুক্ত বাউফল ফায়ার স্টেশন অফিসার মোঃ আরিফুজ্জামান শেখের কাছে জানতে চাইলে তিনি বলেন,ঘটনাস্থলে যেয়ে তদন্ত করেন এবং প্রমাণ নেন।তথ্য প্রমাণ ও সেদিনের ভিডিও ফুটেজ কি প্রমাণ নই জানতে চাইলে বলেন, আমরা বাকীতে তেল কিনি।তবে বাকিতে তেল কিনলে তার জন্য ডিউ লেখা থাকার কথা কিন্তু সেটাও নেই।
সুত্র জানায় বাকীতে তেল ক্রয় করার কোন আইন না থাকলেও উক্ত কর্মকর্তা তেল চুরি করার জন‍্য আইন নিজেই তৈরি করেছেন। এ সময় চালক আবুল বাসার চুপ ছিলেন।

এ বিষয়ে জেলা সহকারী পরিচালক মোঃ আমিনুল ইসলাম সরকার বলেন, উপজেলা ফায়ার অফিসার আরিফুজ্জামান শেখের বিরুদ্ধে অনিয়ম দুর্ণীতির অনেক অভিযোগ পেয়েছি। খোঁজ খবর নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ