২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে ব্রেক ফেল করা বাসেরচাপায় হেলপার নিহত হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার গলাচিপায় বিভিন্ন শ্রমজীবীদের মে দিবসে সমাবেশ ও আলোচনা গলাচিপায় জাতীয় স্বাস্থ্য ও ৫০ তম কল্যাণ দিবস পালিত গলাচিপায় বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল বারেক মিয়ার ২৮ তমতম মৃত্যুবার্ষিকী পালিত মেহেন্দিগঞ্জে নির্মাণাধীন ঘরে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রাজমিস্ত্রির মৃত্যু বরিশালে মসজিদ থেকে ১৩ কেজি গরুর মাংস চুরি মহান মে দিবসে জনতা ব্যাংক পিএলসি,এরিয়া কমিটি সি,বি,এর উদ্যোগে নানা কর্মসূচী পালন দুমকিতে চেয়ারম্যান প্রার্থী মেহেদী মিজান'র নির্বাচনী অফিস উদ্বোধন প্রাণ জুড়াতে কাঁচা আমের আইসক্রিম

বঙ্গবন্ধুর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
বরিশাল বাণী:  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের সদস্য, কৃষক নেতা শহীদ আবদুর রব সেরনিয়াবাত এর ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে এক আলোচনা সভা ২৩ আগস্ট সকালে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।  বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম.এ জলিল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টি- জেপি’র সভাপতিমণ্ডলীর সদস্য বীরমুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী।
বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, ডেইলি বাংলা স্কাই সম্পাদক আমিনুর রহমান সগীর, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আ.স.ম মোস্তফা কামাল, সদস্য নকিব হক, বাংলাদেশ জাসদের নেতা হুমায়ুন কবির, নারী নেত্রী এলিজা রহমান, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
প্রধান আলোচকের বক্তব্যে লায়ন গনি মিয়া বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আদর্শ সর্বস্তরে বাস্তবায়ন করতে বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে। কৃষক নেতা আব্দুর রব সেরনিয়াবাতসহ বঙ্গবন্ধুর সহযোদ্ধাদের বর্ণাঢ্য কর্মময় জীবনী নতুন প্রজন্মকে জানাতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে সেরনিয়াবাত যে ভূমি সংস্কারের চিন্তা করেছিলেন সেই ভূমি সংস্কারের কাজটি বর্তমান সরকারের কাছে বাস্তবায়নের জন্যে তিনি জোর দাবি জানান।
সাদেক সিদ্দিকী বলেন, পাকিস্তানের শোষণ-শাসন থেকে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন করে। তার নেতৃত্বে যে সরকার হয়েছে সেই সরকার বাংলাদেশকে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষণ-শাসন, নির্যাতনমুক্ত, ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিল। কিন্তু ৭১ ও ৭৫ সালের ঘাতকরা তা মেনে নেয় নাই। তারা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করেন। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে কাজ করার আহ্বান জানান।

সর্বশেষ