১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে বাড়ছে তালপাখার চাহিদা অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশাল স্টেডিয়ামে : পানিসম্পদ প্রতিমন্ত্রী গলাচিপায় নাগরিক কমিটি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রেস বিফ্রিং যুক্তরাজ্যে বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশী চিকিৎসক ডা. শরিফুল হালিম উজিরপুরে নোটিশ ছাড়া দোকানপাট ঘরবাড়ি উচ্ছেদ ! বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় মাসিক তা'লিমী জলসা অনুষ্ঠিত মির্জাগঞ্জে তুচ্ছ ঘটনার জেরে কৃষকের হাত ভেঙে দিল সন্ত্রাসীরা ।। মির্জাগঞ্জে ত্রিমুখী লড়াইয়ে জমজমাট ভোটের মাঠ সরকারি হাসপাতালে অবৈধ ফার্মেসি-ক্যান্টিন থাকবে না যত বাধা আসুক, দেশকে এগিয়ে নেব: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর ভালোবাসার গভীরতা মাপতে পারবেন না : তোফায়েল আহমেদ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদের সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এই পৃথিবীতে অনেক নেতা আসবেন, অনেক নেতা এসেছেন কিন্তু বঙ্গবন্ধুর মতো মানবদরদি মহান নেতা আর আসবেন না। সমুদ্রের গভীরতা মাপা যাবে, আপনারা আটল্যান্টিক মহাসাগর, প্রশান্ত মহাসাগরের গভীরতা মাপতে পারবেন, কিন্তু বাঙালি জাতির প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসার গভীরতা মাপতে পারবেন না।

শনিবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি আয়োজিত ‘বঙ্গবন্ধুর দর্শন ও বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ভার্চুয়াল সভায় বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে অংশ নেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। এছাড়া আলোচক হিসেবে অংশ নেন প্রখ্যাত ইতিহাসবিদ ও লেখক অধ্যাপক মুনতাসীর মামুন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. এম এ সাত্তার মন্ডল, বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির মহাসচিব অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল, সাবেক সচিব মো. আনোয়ারুল ইসলাম সিকদার প্রমুখ।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু সবসময় বাংলার মানুষ ও মাটির প্রতি বিশ্বাসী ছিলেন। বঙ্গবন্ধু বলেছিলেন, আমার বাংলার মাটি যদি থাকে, মানুষ যদি থাকে, একদিন এই বিধ্বস্ত বাংলাকেই আমি সুজলা-সুফলা, শস্য-শ্যামল বাংলায় রূপান্তরিত করব। এ দেশের কৃষক মাঠে ফসল ফলাতে পারে। এই বাংলাদেশই একদিন খাদ্যে উদ্বৃত্ত দেশে পরিণত হবে।

তিনি বলেন, এখন করোনাকাল চলছে। শিল্প-কলকারখানা বন্ধ। কিন্তু কৃষকের কৃষিকাজ থেমে নেই। এই কৃষিই আমাদের অর্থনীতিকে বদলে দিতে পারে। এজন্য কৃষককে প্রয়োজনে আরও ভর্তুকি দিয়ে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে হবে।

সর্বশেষ