২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বঙ্গবন্ধু ও মানবাধিকার’ রচনা প্রতিযোগিতায় প্রথম স্থানে পটুয়াখালী জেলা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি :: ‘বঙ্গবন্ধু ও মানবাধিকার’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় দেশের সব জেলার মধ্যে প্রথম স্থান অধিকার করেছে পটুয়াখালী জেলা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রতিযোগিতাটির আয়োজন করে জাতীয় মানবাধিকার কমিশন।

এছাড়াও বিভাগের মধ্যে বরিশাল শ্রেষ্ঠ বিভাগ এবং উপজেলার মধ্যে পটুয়াখালী সদর প্রথম স্থান, মির্জাগঞ্জ দ্বিতীয় স্থান ও কলাপাড়া উপজেলা তৃতীয় স্থান অধিকার করে।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলন কক্ষে ভার্চ্যুয়াল এক অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার হস্তান্তর করা হয়।

ভার্চ্যুয়াল কনফারেন্সে ঢাকা প্রান্তে যুক্ত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক। কনফারেন্সে সভাপতিত্ব করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম এনডিসি।

পটুয়াখালী প্রান্তে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, জেলা প্রশাসক (ডিসি) মো. মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মইনুল হাসান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপনসহ স্থানীয় রাজনৈতিক দলের প্রতিনিধি, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, গণমাধ্যম কর্মীরা।

এ সময় বিজয়ী শিক্ষার্থী পটুয়াখালীর আবদুল্লাহ আল জুবায়ের, এএম এম আমিন, বরিশালের তাসনিম তিশা, ভোলার খাদিজা আফরোজ রিসা বিভাগীয় কমিশনার মহোদয়ের কাছ থেকে পুরস্কার নেন।

প্রতিযোগিতায় অংশ নেওয়াদের সংখ্যা বিবেচনায় বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে পটুয়াখালী জেলা প্রথম স্থান অধিকার করে। আর বিভাগের মধ্যে বরিশাল শ্রেষ্ঠ বিভাগ এবং উপজেলার মধ্যে পটুয়াখালী সদর প্রথম স্থান, মির্জাগঞ্জ দ্বিতীয় স্থান ও কলাপাড়া তৃতীয় স্থান অধিকার করে।’

সর্বশেষ