১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরগুনার আমতলীতে তীব্র তাপদাহে বেড়েই চলছে ডায়েরিয়া রোগী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বরগুনার আমতলীতে প্রতিদিন বেড়েই চলছে ডায়েরিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা। তীব্র তাপদাহে গত ১ সপ্তাহে ৫ শতাধিক রোগী ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছেন ডায়রিয়া ওয়ার্ডের চিকিৎসক, নার্সসহ অন্যান্যরা। আক্রান্ত রোগীরা সিট সংকটে বারান্দায় চিকিৎসা নিচ্ছেন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১ সপ্তাহে আমতলী হাসপাতালে ৫ শতজন ডায়রিয়া আক্রান্ত রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। সীট ছাড়াও ফ্যান, বাথরুম সমস্যায় খুবই কষ্ট হচ্ছে রোগীদের।
হলদিয়া গ্রামের আকলিমা বেগম (৫২) বলেন, গত ৩দিন ধরে বারান্দায় শুয়ে চিকিৎসা নিচ্ছি। এতে খুবই কষ্ট হচ্ছে। এখান থেকে বাথ রুম দুরে হওয়া যেতে খুবই কষ্ট হয়।
খেকুয়ানীর আলতাফ গাজী (৬৩) বলেন, গরমে আর টিকতে পারছি না, এত লোকের ডায়রিয়া আমি আর দেহি নাই। এই হাসপাতালে সীট না পাইয়া এহোন বারিন্দায় আছি, ডাক্তারা বলছে, সীট খালি হইলে আমারে সীটে নিবে।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. লুনা বিনতে হক বলেন, বর্তমান মৌসুমের কারনে তাপমাত্রা বেড়ে যাওয়া এবং বিশুদ্ধ পানি পানের অভাবে প্রতিদিন ডায়েরিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মুনয়েম সাদ বলেন, এখন মৌসুমি বৃষ্টিপাত হওয়ার কথা থাকলেও শুরু হয়নি। শুরু হলে রোগীর সংখ্যা কমে যাবে। চিকিৎসার সেবা ঠিক মতো চজছে। হাসপাতালে পর্যাপ্ত স্যালাইন মজুদ রয়েছে ও চিকিৎসক ও নার্সরা সবাই আন্তরিক ভাবে চিকিসা দিচ্ছে।

সর্বশেষ