২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনার আমতলীতে বিএনপি’র দুই গ্রুপের কর্মসূচি আহবান করায় প্রশাসনের ১৪৪ ধারা জারি!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি:
বরগুনার আমতলীতে উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষনাকে কেন্দ্র করে এক পক্ষের আনন্দ শোভযাত্রা ও অপর পক্ষের তাদের প্রতিরোধ করার ঘোষনাকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা অবনতি হওয়ার আশংকায় জেলা প্রশাসন আমতলীতে ১৪৪ ধারা জারি করেছেন।
জানা গেছে, গত ২ আগস্ট বরগুনা জেলা জাতীয়তাবাদী দল (বিএনপি) আহবায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সদস্য সচিব তারিকুল ইসলাম টিটু স্বাক্ষরিত আমতলী উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষনা করেন। ওই কমিটিতে জালাল উদ্দিন ফকির আহবায়ক ও কামরুজ্জামান হিরু মৃধাকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি এবং কবির উদ্দিন ফকির আহবায়ক ও তুহিন মৃধাকে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট পৌর কমিটি ঘোষনা করেন। ওই কমিটি ঘোষনার পর থেকে ছাত্র দল যুবদলের কিছু নেতা কর্মিরা এই কমিটির বিরোধিতা করে আসছে এরই ধারাবাহিকতায় গত ১০ আগস্ট বুধবার বিকেলে ছাত্রদল ও যুবদলের অর্ধশতাধিক নেতা- কর্মীরা সরকারী একে হাই স্বুল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ- শ্রম বিষয়ক সম্পাদক মামুন মোল্লার ছবিতে জুতাপেটা করে প্রতিবাদ এবং তার কঠোর সমালোচনা করা হয়।
অপরদিকে ঘোষিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আজ শনিবার বিকেলে সদ্য ঘোষিত কমিটির উপজেলা বিএনপি’র সদস্য সচিব কামরুজ্জামান হিরু মৃধা ও পৌর বিএনপি’র আহবায়ক কবির উদ্দিন ফকিরের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা হওয়ার কথা থাকলেও ঘোষিত কমিটি উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর কমিটির সদস্য সচিব তুহিন মৃধা তা প্রতিহত করার ঘোষনা দেয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। আইন শৃংঙ্খলার অবনতির আশংকায় পুলিশ উপজেলা প্রশাসনের কাছে ১৪৪ ধারা জারি করার জন্য আবেদন করেন।
আইন শৃংঙ্খলার অবনতির আশংকায় উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের কাছে ওই আবেদনটি পাঠিয়ে দেয়। বিকাল ৪টায় আমতলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে আইন শৃংঙ্খলার অবনতির আশংকায় আমতলী পৌর শহরে আজ শনিবার বিকাল ৪ টা থেকে রাত রাত ১২ টা পর্যন্ত সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষনা করে ১৪৪ ধারা জারি করে আমতলী পৌর শহরে মাইকিং করা হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।
সদ্য ঘোষিত উপজেলা বিএনপি’র সদস্য সচিব মোঃ কামরুজ্জামান হিরু মৃধা বলেন, নতুন কমিটি ঘোষনাকে কেন্দ্র করে আমাদের পূর্ব নির্ধারিত আনন্দ শোভাযাত্রা বানচাল করতে উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপি’র সদস্য সচিব তুহিন মৃধা ষরযন্ত্র করে আসছে। বিষয়টি আমরা জেলা বিএনপি’র নেতৃবৃন্দকে জানিয়েছি। অচিরেই বিএনপি’র নেতা-কর্মীরা এর সমুচিত জবাব দিবে ইনশাআল্লাহ।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান মুঠোফোনে বলেন, বিএনপি’র দুই গ্রæপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষনাকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা অবনতি হওয়ার আশংকায় আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সর্বশেষ