২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনার তালতলীতে জমি দখল করতে বসতবাড়িতে হামলা ও ভাঙচুর

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ (আমতলী) বরগুনা প্রতিনিধি–

বরগুনার তালতলী উপজেলা নিশানবাড়িয়া ইউনিয়নের আগাপাড়া এলাকায় স্থানীয় প্রভাবশালী কালাম ডুবারুর ও তার সহযোগীদের বিরুদ্ধে বিরোধপূর্ণ জমি দখলে নেওয়ার জন্য বসতবাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৩০ মার্চ) রাত ১ টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় দুটি টিনের ঘর কুপিয়ে তছনছ ও ঘরের ভেতরের আসবাবসহ অন্যান্য মালামাল ভাঙচুর ও লুটপাট করা হয়। এসময় জরুরী সেবা ৯৯৯ কল দেওয়ার পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। হামলায় ৩ নারীসহ ১ শিশু আহত হয়েছেন। তারা তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ভুক্তভোগী হাসি বেগম ও ফাতেমা বেগম জানান, শনিবার রাত ১ টার দিকে তাঁরা ঘুমিয়ে থাকা অবস্থায় ৫০-৬০ জন সন্ত্রাসী ধারালো অস্ত্র, লাঠি ও রড নিয়ে তাঁদের বসতঘরে হামলা চালায়। প্রথমেই তারা ঘরের দরজা, টিনের বেড়া কুপিয়ে ও পিটিয়ে ভেঙে ফেলে। কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসীরা ঘরে ঢুকে মালামাল তছনছ ও লুটপাট চালায়। কিছু হামলাকারী মুখোশ পরা ছিল। হামলাকারীরা একপর্যায়ে তাঁদের ওপর অতর্কিতে হামলা চালায় এবং লোহার রড দিয়ে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে। স্থানীয় প্রভাবশালী ব্যক্তি কালাম ডুবারু এবং তার সহযোগী আলমগীর গং ও ইব্রাহিম গং এর নেতৃত্বে এই হামলা চালানো হয় বলে তারা জানান।

তালতলী থানা-পুলিশ সূত্র জানায়, শনিবার রাত ১ টর দিকে নিশানবাড়ীয়া ইউনিয়নের আগাপাড়া এলাকায় একটি বাড়িতে হামলা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই দুর্বৃত্তরা পালিয়ে গেছে।

তবে অভিযুক্ত কালাম ডুবারু সাংবাদিকদের কাছে এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি এ হামলার সাথে জড়িত না।

তালতলী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রঞ্জিত কুমার বলেন, ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে এখন পর্যন্ত কোন পক্ষই অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ