১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনায় চিকিৎসক ও দুই মহিলাসহ পাঁচ করোনা রোগী শনাক্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বরগুনার আমতলী ও তালতলী উপজেলায় গত দুইদিনে এক চিকিৎসক ও দুই মহিলাসহ নতুন করে পাঁচ করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত সকলে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তের বাড়ী লকডাউন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, গত ১১ জুন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক (৩০) ও পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্ধা স্বর্ণ ব্যবসায়ী (৫০), ১৩ জুন উপজেলার গাজীপুর বন্দরের এক গৃহবধূ (৪২), পৌরসভার ৫নং ওয়ার্ডের সবুজবাগ এলাকার ঔষধ ব্যবসায়ী (৬২) এবং গত ১০ জুন তালতলী ২০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ল্যাব এ্যাটেন্টডেন্ট (৩২) এর নমুনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়।

গত শনিবার রাত ১০ টায় ও রবিবার রাত সারে ১১টার দিকে তাদের পাঁচ জনের জনের রিপোর্ট হাসপাতালে এসে পৌছায়। রিপোর্টে তাদের সকলকে করোনা পজিটিভ উল্লেখ করা হয়েছে। আক্রান্ত পাঁচ জনকেই হোম আইসোলেশনে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রশাসন করোনা আক্রান্তের বাড়ীগুলো লকডাউন করে দিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শংকর প্রসাদ অধিকারী জানান, গত দুই দিনে আমতলী ও তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক ও একজন মহিলা ল্যাব এ্যাটেন্টডেন্টসহ নতুন করে পাঁচ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাড়িগুলো প্রশাসন লকডাউন করে দিয়েছেন। আক্রান্ত সকলকে হোম আইসোলেশনে চিকিৎসা দেয়া হচ্ছে। তিন জন চিকিৎসক তাদের সার্বক্ষণিক চিকিৎসা সেবা ও স্বাস্থ্যের খোজ-খরব নিবেন।

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, আক্রান্ত চিকিৎসকের বাড়ীসহ অপর আক্রান্তদের বাড়ীগুলো লকডাউন করা হয়েছে। লকডাউন করা বাড়ীর লোকজনকে স্বাস্থ্যবিধি মেনে ১৪ দিন বাড়ীতে অবস্থান করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য আমতলী উপজেলায় এ পর্যন্ত ২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৫ জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন। ৫ জন হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। ১ জনের মৃত্যু হয়েছে।

অপরদিকে তালতলী উপজেলায় এ পর্যন্ত ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২ জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন। বাকী ৪ জন হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

সর্বশেষ