১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরগুনায় র‌্যাবের হাতে আগ্নেয়াস্ত্রসহ শীর্ষ জেএমবি সদস্য গ্রেপ্তার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বরগুনায় অভিযান চালিয়ে শীর্ষ সারির এক জেএমবি সদস্যকে অস্ত্র ও গুলি সমেত গ্রেপ্তার করে। মো. আল আমিন ওরফে সবুজ (২৫) নামের ওই জেএমবিকে বরগুনা সদরের স্থানীয় কালিবাড়ি গ্রাম থেকে শুক্রবার গ্রেপ্তার করা হয়েছে। এসময় তার কাছ থেকে বেশকিছু উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে। জেএমবি সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য আল আমিন ওই গ্রামের মোঃ আব্দুল খবিরের ছেলে। রাত সাড়ে ৮টার দিকে এক ই-মেল বার্তায় র‌্যাব অফিস এই তথ্য সংবাদমাধ্যমকে নিশ্চিত করে।

র‌্যাবের সূত্র জানায়- গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বরগুনা সদরের স্থানীয় কালিবাড়ি গ্রামে অভিযান চালিয়ে আল-আমিনকে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে বেশকিছু উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার যুবক আল আমিন স্বীকার করে সংগঠনের সদস্য সংখ্যা ও সামরিক শাখার শক্তি বৃদ্ধির লক্ষে ২০১১ সাল হতে সদস্যদের নিয়ে বরগুনা, ঢাকা, চট্টগ্রাম, বান্দরবন, খাগড়াছড়ি, নোয়াখালী, শেরপুর, পটুয়াখালী, খুলনা, যশোর জেলার বিভিন্ন এলাকায় গোপন মিটিং করে। এবং লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে আসছে। এছাড়া বিভিন্ন সময়ে পূর্বে গ্রেফতার আসামীদের জিজ্ঞাসাবাদেও আসামীর বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

এই ঘটনায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

সর্বশেষ