২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনা আইনজীবী সমিতির সভাপতি আসলাম-সম্পাদক হাবিবুর

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি ::: বরগুনা আইনজীবী সমিতির সভাপতি হিসেবে মাহাবুবুল বারী আসলাম ও সম্পাদক হিসেবে হাবিবুর রহমান আকন নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (৫ এপ্রিল) বরগুনা জেলা আইনজীবী সমিতির এই বার্ষিক নির্বাচন ২০২৪ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে অ্যাডভোকেট মাহাবুবুল বারী আসলাম সভাপতি এবং অ্যাডভোকেট হাবিবুর রহমান আকন সেক্রেটারি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১২টি এবং জাতীয়তাবাদী আইনজীবী পরিষদ সহসভাপতিসহ তিনটি পদে নির্বাচিত হয়েছে।

বরগুনা জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেলে প্রধান নির্বাচন কমিশনার এফ এম সোহরাব হোসেন মামুন ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে তিনজন প্রার্থী থাকলেও সাবেক সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম শিকদার ও অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলামের মধ্যে তীব্র লড়াই হয়। মাহাবুবুল বারী আসলাম ভোট পান ১২৪ এবং অ্যাডভোকেট নজরুল ইসলাম শিকদার পান ১১৩ ভোট। অপরপ্রার্থী অ্যাডভোকেট মজিবুর রহমান পান ৪৮ ভোট।

সাধারন সম্পাদক পদে তিনজন প্রার্থী থাকলেও লড়াই হয় দুজনের মধ্যে। অ্যাডভোকেট হাবিবুর রহমান আকন ভোট পান ১৪৫টি তার নিকটতম অ্যাডভোকেট হুমায়ুন কবির পল্টু পান ১১৮ ভোট। আরেক প্রার্থী অ্যাডভোকেট জাফর ইকবাল পান ২৮ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন অ্যাডভোকেট আবদুল্লাহ আল মামুন। তিনি সবচেয়ে বেশি ভোট পেয়ে নির্বাচিত হন। তার ভোটের সংখ্যা ১৭৬টি। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুল ইসলাম মনির পান ১০৮ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে (আমতলী উপজেলা) টিটপ কুমার রায় বিটুল নির্বাচিত হন। তিনি পেয়েছেন ১৬৬ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে (পাথরঘাটা) নাহিদ সুলতানা লাকি পেয়েছেন ১০৮ ভোট।

গ্রন্থনা সম্পাদক পদে নির্বাচিত হন অ্যাডভোকেট কবির হোসেন তার প্রাপ্ত ভোট সংখ্যা ১৭৯। তার নিকটতম প্রার্থী জাফর ইকবাল তিনি পেয়েছেন ১০১ ভোট। ক্রিড়া ও সমাজ কল্যাণ সম্পাদক পদে অ্যাডভোকেট জাকির হোসেন খান বশির নির্বাচিত হন। তিনি পেয়েছেন ১৪২ ভোট। তার নিকটতম প্রার্থী অ্যাডভোকেট আনিচুর রহমান মিলন পেয়েছেন ১৩৯ ভোট। শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট আঞ্জুমান আরা লুইস। তিনি পেয়েছেন ১৬৭ ভোট। তার নিকটতম অ্যাডভোকেট খায়রুল ইসলাম পেয়েছেন ১০৫ ভোট।

এছাড়া আক্তারুজ্জামান বাবুল পেয়েছে ১৭২ ভোট, মাহিন মেহরাব অনিক পেয়েছেন ১৬২ ও মো: আহাদ রহমান জিতু ১৩২ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হন।

সর্বশেষ