২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বোরহানউদ্দিনে ভোটারদের টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাচন ঘিরে ভোলার উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন

বরিশালের উজিরপুরে “বঙ্গবন্ধুর ভাস্কর্য” উদ্বোধন হবে ১৬ ই ডিসেম্বর বিজয় দিবসে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নাজমুল হক মুন্না : বরিশালের উজিরপুর উপজেলা পরিষদের সামনে জাতির জনক শেখ মুজিবুর রহমানের এই ভাস্কর্য নির্মাণ করছে পৌরসভা কর্তৃপক্ষ। সেটি মহান বিজয় দিবস উপলক্ষে উদ্বোধন করার কথা রয়েছে। পাকিস্তানের কারাগার থেকে মুক্তির পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ১৯৭২ সালের ৭ জানুয়ারি মধ্যরাতে একটি বিশেষ বিমান ইসলামাবাদ ত্যাগ করে। বিমানটি পরদিন ভোরে লন্ডনের হিথরো বিমানবন্দরে পৌঁছায়।

সে সময় বঙ্গবন্ধু যে পোশাকে ছিলেন, সেই আদলে ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। বরিশালের উজিরপুর উপজেলা পরিষদের সামনে জাতির জনক শেখ মুজিবুর রহমানের এই ভাস্কর্য নির্মাণ করছে পৌরসভা কর্তৃপক্ষ।

উজিরপুর পৌরসভার সহকারী প্রকৌশলী মাসুম বিল্লাহ সাংবাদিকদের জানিয়েছেন, মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীন হওয়ার কয়েক দিন পর করাচির জেল থেকে মুক্ত হয়ে তিনি লন্ডনে যান, তখন তিনি যে পোশাকে এবং যে সজ্জায় ছিলেন ঠিক সেই আদলে নির্মাণ করা হচ্ছে বঙ্গবন্ধুর ভাস্কর্যটি।

তিনি বলেন, উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্যটি নির্মাণের মূল কাজ শুরু হয় গত ২ মাস আগে। এর উচ্চতা ১০ ফুট। নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৫ লাখ টাকা। আগামী (১৬ই ডিসেম্বর ২০২০) মহান বিজয় দিবস উপলক্ষে ভাস্কর্যটি উদ্বোধন কর‌ার কথা রয়েছে। পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী জানিয়েছেন, ‘এ উপজেলায় এই প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। এবারের বিজয় দিবসে আমরা এই ভাস্কর্যেই শ্রদ্ধাঞ্জলি দেব।’

সর্বশেষ