১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালের ২টি ওয়ার্ড লকডাউন মঙ্গলবার থেকে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশালকে রেড জোন ঘোষণা করা হয়েছিল গত সপ্তাহে। তবে কোনো লকডাউনের ঘোষণা আসেনি। বৃহস্পতিবার বরিশাল সিটি কর্পোরেশন, স্বাস্থ্য বিভাগ, শেবাচিম হাসপাতাল, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের ভিডিও কনফারেন্সে মিটিংয়ের পর নগরীর ২টি ওয়ার্ড পরীক্ষামূলকভাবে লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়। তবে কবে থেকে এই লকডাউন শুরু হবে এবং কত দিনব্যাপী হবে সেটা সিদ্ধান্ত নেয়া হয়নি।

অবশেষে রোববার বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মঙ্গলবার থেকে ২১ দিনব্যাপী নগরীর ১২ ও ২৪ নং ওয়ার্ড লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস।

তিনি জানান, প্রথমধাপে বরিশাল নগরের ১২ ও ২৪ নম্বর ওয়ার্ডকে পুরোপুরি লকডাউন করা হচ্ছে। পরবর্তীকালে অন্য কোনো ওয়ার্ড সংযুক্ত করা হবে কি না তা সিদ্ধান্ত নিবেন সিটি মেয়র।

স্বপন কুমার দাস জানান, গত বৃহস্পতিবার বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সভাপতিত্বে জরুরি সভা করেন। জুম ভিডিও কনফারেন্স প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এই সভায় যুক্ত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খান, ডিজিএফআইয়ের বরিশালের পরিচালক কর্নেল জিএস মো. বাকের, শেখ হাসিনা সেনানিবাসের ৬২ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কমান্ডিং অফিসার লে. কর্নেল ফয়সাল আবেদী হাসান, র্যা ব-৮-এর কমান্ডিং অফিসার আতিকা ইসলাম, এনএসআইয়ের বরিশালের যুগ্মপরিচালক অসিত বরন সরকার, বরিশাল -বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন, বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার জিএম স্বপন কুমার দাস এবং বিআইডব্লিউটিএ বরিশালের যুগ্ম-পরিচালক মো. আজমল হুদা মিঠু সরকার।

করোনাভাইরাসের বিস্তার রোধ ও সার্বিক পরিস্থিতির উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশ সরকার শর্তসাপেক্ষে দেশের সব কার্যাবলী এবং জনসাধারণের চলাচলে জোনভিত্তিক নিষেধাজ্ঞা জারি করেছে। তারই ধারাবাহিকতায় আক্রান্তের সংখ্যার হার বিবেচনায় স্বাস্থ্য অধিদফতর দেশের অন্যান্য জায়গার ত বরিশাল সিটি মতো কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ড রেড জোন হিসেবে চিহ্নিত করেছে। সভায় সর্বসম্মতিক্রমে প্রথম ধাপে নগরের ১২ ও ২৪ নম্বর ওয়ার্ডকে পুরোপুরি লকডাউন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার থেকে এই দুই ওয়ার্ডে লকডাউন শুরু হচ্ছে।

সর্বশেষ