১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালের ৮ রুটে বাস চলাচল শুরু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: ধর্মঘটের দুই দিন পর প্রশাসনের আশ্বাসে বরিশাল-ঝালকাঠি-পিরোজপুরসহ ৮ রুটে বাস চলাচল স্বাভাবিক হয়েছে। আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল থেকে স্বাভাবিক নিয়মে রূপাতলী থেকে বাস ছেড়ে যায়।

এদিকে বাস শ্রমিকদের মারধর, যন্ত্রাংশ চুরি ও বাসের ক্ষতি করার ঘটনায় রূপাতলীর সুমন মোল্লাসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ঝালকাঠি বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক বাদী হয়ে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী।

রূপাতলী বাস মালিক সমিতির সভাপতি ইমান আলী কালু জানান, ঝালকাঠি বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে বুধবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক হয়েছে। বৈঠকে অভিযুক্ত সুমন মোল্লাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আশ্বাস দিলে বাস মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

এর আগে (সোমবার) ২২ মার্চ সন্ধ্যায় ঝালকাঠির প্রবেশ পথ নলছিটির ষাটপাকিয়ায় ঝালকাঠি বাস মালিক সমিতির লোকজন চেকপোস্ট বসিয়ে মাহিন্দ্রা থেকে যাত্রী নামিয়ে রাখে। এ সময় তারা মাহিন্দ্রা চালকদের মারধর করে। এতে ক্ষিপ্ত হয়ে থ্রি-হুইলার চালকরা সুমন মোল্লার নেতৃত্বে রূপাতলী বাসস্ট্যান্ডে ঝালকাঠি বাস মালিক সমিতির একটি বাসের চাকার হাওয়া ছেড়ে দেয় মঙ্গলবার (২৩ মার্চ) সকালে। বাস মালিক সমিতির নেতারা বাসের হাওয়া ছেড়ে দেওয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেন।

এদিকে, বরিশাল-ঝালকাঠি-পিরোজপুরসহ ৮ রুটে থ্রি-হুইলার চলাচলের সময় ষাটপাকিয়ায় অসংখ্য থ্রি-হুইলার ভাঙচুর করে বাস মালিক সমিতির লোকজন। এর প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় রূপাতলীতে সড়ক অবরোধ করে থ্রি-হুইলার চালকরা।

বুধবার বাস মালিক সমিতির নেতাদের নিয়ে বসেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সেখানে থ্রি-হুইলার চালকদের নেতৃত্ব দেওয়া সমুন মোল্লার বিরুদ্ধে মামলা গ্রহণ ও গ্রেফতারের আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহার করে নেয় বাস মালিক সমিতি।

সর্বশেষ