২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে অস্ত্র তৈরির সময় যুবক আটক, অস্ত্রসহ সরঞ্জাম জব্দ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালের হিজলা উপজেলার হিজলা গৌরবদী থেকে অস্ত্র তৈরির সময় আজিজ সরদার নামে এক যুবককে আটক করেছে পুলিশ। এ সময় দুটি দেশীয় ধারালো অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করে পুলিশ।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে স্থানীয় একটি বাড়ি থেকে তাকে আটক করা হয়।

হিজলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত যুবকের কোনো দলীয় পরিচয় নেই। তবে তিনি স্বীকার করেছেন টাকার বিনিময়ে দেশীয় অস্ত্র তৈরি করে বিভিন্ন এলাকায় সরবারহ করতেন। আমরা তদন্ত করে দেখছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

হিজলা গৌরবদীর সংরক্ষিত ওয়ার্ড মেম্বার লাবনী আক্তার বলেন, এলাকাবাসী অস্ত্রের কারিগর আজিজ সরদারকে আটক করে পুলিশে খবর দেন। খবর পেয়ে আমিও সেখানে যাই। আজিজ সকলের সামনে স্বীকার করেছেন তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের হয়ে কাজ করছেন। প্রতিদিন ৫০০ টাকা মজুরিতে দেড় থেকে ২০০ অস্ত্র তৈরি করে পৌঁছে দিত। মূলত পঙ্কজ নাথের কর্মী সমর্থকদের ওপর হামলা করতে এই অস্ত্র তৈরি করা হচ্ছে। আমরা খুব আতঙ্কে আছি।

স্থানীয় কবীর সিকদার বলেন, আজিজ আমাদের সামনে স্বীকার করেছেন মজুরির বিনিময়ে অস্ত্র তৈরি করতেন। তিনি ড. শাম্মী আহমেদের কর্মী বলেও স্বীকার করেছেন।

এ বিষয়ে জানতে ড. শাম্মী আহমেদের মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

উল্লেখ, বরিশাল ৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. শাম্মী আহমেদ। তবে দ্বৈত নাগরিকত্ব থাকায় তার প্রার্থিতা বাতিল হয়েছে। ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন বর্তমান সংসদ সদস্য পঙ্কজ নাথ। ওই আসনে জাতীয় পার্টি ও সাংস্কৃতিক মুক্তিজোটের দুজন প্রার্থী রয়েছেন।

সর্বশেষ