১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু বরগুনায় সাড়ে ৪ লাখ টাকার গাঁজাসহ কারবারী আটক বরিশাল সদর উপজেলা নির্বাচনে আমার কোন চেয়ারম্যান প্রার্থী নেই : পানিসম্পদ প্রতিমন্ত্রী রাঙ্গাবালীতে মুগডাল তোলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, দুই নারীসহ আহত ৭ ববি শিক্ষিকার চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩ দেশীয় তহবিলের অর্থে নির্মাণ হচ্ছে মীরগঞ্জ সেতু বরিশালে গণধর্ষণ মামলার প্রধান আসামি সাকিব গ্রেপ্তার ভোলা থিয়েটারের কমিটিতে সভাপতি লিটন, সম্পাদক বাঁধন ভোলায় ক্রিকেট ব্যাটের আঘাতে যুবকের মৃত্যু, থানায় মামলা পটুয়াখালীতে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

বরিশালে ‘আন্তর্জাতিক নিরাপদ মাসিক নিয়মিতকরণ’ দিবস পালিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

খবর বিজ্ঞপ্তি: নিরাপদ গর্ভপাত অধিকারের দাবী সহ “চাহিদা অনুযায়ী নিরাপদ মাসিক নিয়মিতকরণ নারীর অধিকার” এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে ২৮ই সেপ্টেম্বর আন্তর্জাতিক নিরাপদ মাসিক নিয়মিতকরণ উদ্যাপন ২০২০ উপলক্ষে এক বরিশাল সদর উপজেলা নারীদল সদস্যদের নিয়ে আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ই) সেপ্টেম্বর সকাল ১০ টায় বরিশাল মহিলা কল্যাণ সংস্থার আয়োজনে নগরীর বটতলা রোডস্থ আভাস ভবনে অনুষ্ঠিত হয়।

বরিশাল মহিলা কল্যান সংস্থার পরিচালক কাওসার পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মহিলাদের বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময় ও আলোচনা সভায় বক্তব্য রাখেন নগরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ. রাজিয়া বেগম।

এসময় আরো বক্তব্য রাখেন নারী নেত্রী হাসিনা বেগম নিলা ও বিভিন্ন নারীদলের সদস্যরা। এসময় প্রধান অতিথি ডাঃ রাজিয়া বেগম বলেন, ১৮ বছরের আগে বিয়ে নয় ২০ বছরের আগে কোন সন্তান নয় এই সরকারী শ্লোগানকে সামনে রেখে জানান যেকোন দম্পত্তি তারা যেন কোন ভুল করে তাদের প্রথম সন্তান আসলে তা যেন নষ্ট না করেন। অন্যদিকে এমআর করার কারনে সেইসব মহিলাদের এক সময় এসে কোমড় ব্যাথার সমস্য দেখা দিবে।

তাই এম আর না করিয়ে সঠিক নিয়মে ঔষদ সেবন করার জন্য মহিলাদের প্রতি আহবান করেন। অপরদিকে বরিশাল মহিলা কল্যান সংস্থা থেকে জানান, মহিলারা যেন মাসিক সমস্যা নিয়ে যেসকল মহিলা সমস্যার ভিতরে পড়েন তারা যেন যথাসময়ে চিকিৎসকের পরামর্শ নিয়ে তাদের মেনে চলার জন্য আহবান করেন।

এবছর মহিলা কল্যান সংস্থার পক্ষ থেকে বরিশাল সদর উপজেলা সহ বিভাগের বরগুনা-তালতলী উপজেলায় এই কার্যক্রমের আয়োজন করেছে।

আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠানে ঔষদ প্রতিনিধি সহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৫জন মহিলাদল সদস্য অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মহিলা কল্যান সংস্থার সদস্য তানিয়া আক্তার।

সর্বশেষ