১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে আরও কঠোরভাবে লকডাউনের সিদ্ধান্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে বরিশাল জেলায় লকডাউন আবারও কঠোরভাবে পালনের সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে জেলার সব উপজেলা ও মহানগর পর্যায়ে দোকানপাট, শপিংমল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

বরিশালের জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি এস এম অজিয়র রহমান সোমবার এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, ওষুধের দোকান ২৪ ঘন্টা এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজার ও অন্যান্য পরিসেবাসমুহ পূর্বে জারিকৃত নির্দেশনা অনুযায়ী বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। এ ছাড়া জরুরি কারণ ব্যতীত রিকশা, অটোরিকশা, সিএনজি, মোটরসাইকেলসহ যন্ত্রচালিত সকল প্রকার যাত্রীবাহী পরিবহন চলাচল বিকেল ৪টার পর সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। তবে পণ্যবাহী যানবান চলাচল এ আদেশের আওতামুক্ত থাকবে। গণবিজ্ঞপ্তিতে সর্বসাধারণকে এ সব নির্দেশনা মেনে চলার জন্য বলা হয়েছে, অন্যথায় আদেশ অমান্যকারী সংশ্লিষ্ট ব্যক্তি, ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানানো হয়।

এর আগে রোববার বিকালে জেলা প্রশাসক বরিশাল এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন বাজার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের উপস্থিতি সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয়, আসন্ন ঈদ উৎসব ও মানুষের অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে গত ১০ মে থেকে ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং মল খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছিল। অঘোষিতভাবে শিথিল করা হয়েছিল লকডাউনের কার্যকরিতা। কিন্ত ক্রেতা ও বিক্রেতা কেউ স্বাস্থ্য বিধি মানছেন না। ফলে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধিার আশঙ্কায় লকডাউন মঙ্গলবার থেকে কঠোরভাবে কার্যকর হবে।

সর্বশেষ