১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে উপজেলা নির্বাচনে ৬ প্লাটুন বিজিবি মোতায়েন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামীকাল বুধবার (৮ মে) বরিশালে দুটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মঙ্গলবার (৭ মে) বেলা ১১টায় সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে। কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা সদস্যদের হাতে নির্বাচনী সরঞ্জাম তুলে দেয়া হয়। তারা কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সরঞ্জাম কেন্দ্রে নিয়ে যাচ্ছে। নির্বাচনের দিন সকালে কেন্দ্রে পাঠানো হবে ব্যালট পেপার।

বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, ইতোমধ্যে তারা তাদের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। নির্বাচনে বরিশাল সদর উপজেলায় ৪ প্লাটুন ও বাকেরগঞ্জ উপজেলায় দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর পাশাপাশি প্রতিটি কেন্দ্রে ৫-৬ জন করে পুলিশ সদস্য ও ১৩ জন করে আনসার সদস্য নিয়োজিত থাকবে। এছাড়া র‌্যাবের বেশ কয়েকটি টিম টহলসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা নিয়োজিত থাকবে।

বরিশাল সদর উপজেলার ৬৮ ও বাকেরগঞ্জ উপজেলার ১১৩ কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বরিশাল সদর উপজেলায় মোট ভোটার ১ লাখ ৯৫ হাজার ২৯৯ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে, বাকেরগঞ্জ মোট ভোটার ৩ লাখ ১ হাজার ২১১ জন। বাকেরগঞ্জে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সর্বশেষ