১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে ক্রেতা-বিক্রেতা ও গাড়ি চালককে জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশাল জেলা প্রশাসনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে নগরীতে মোবাইল কোর্ট অভিযান চালায়। দেশের উৎপাদন ব্যবস্থা ঠিক রাখতে ইতোমধ্যেই স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে কল-কারখানা এবং শপিংমলসমূহ খোলা রাখারা অনুমোদন দেওয়া হয়েছে। এমতাবস্থায়, বরিশালের প্রতিষ্ঠানসমূহ স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হচ্ছে কিনা তা যাচাইকল্পে বরিশালের জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের নির্দেশনায় নিয়মিতভাবেই বিভিন্ন দোকান, শপিং মূল এবং কারখানা পরিদর্শন করছে।

বরিশাল জেলা প্রশাসনের ২ টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা কারেন। এসময় তারা ঈদ কেনাকাটায় স্বাস্থ্যসুরক্ষা বিধি অমান্য করার ২ টি প্রতিষ্ঠান এবং ২ জন ক্রেতাকে ৪ হাজার টাকা জরিমানা করেন।

সোমবার বরিশাল নগরীর চকবাজার, বাজার রোড, কাঠপট্টি, ফলপট্টি, গীর্জা মহল্লা, সদর রোড, নতুন বাজার, চৌমাথা বাজার এলাকায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও দ্রব্যমূল্যের বাজার দর মনিটরিং এর পাশাপাশি সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।

পবিত্র মাহে রমজান উপলক্ষে বিভিন্ন স্থানে ঈদ কেনাকাটায় স্বাস্থ্যসুরক্ষা বিধি প্রতিপালন ও সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে বিশেষ বাজার মনিটরিং অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান। সামাজিক দূরত্ব নিশ্চিতে টহল অভিযান পরিচালনা করা হয় এবং সচেতনামূলক মাইকিং করা হয়। অভিযানকালে স্ত্রী শিশু সন্তানসহ পরিবারের সকল সদস্যদের নিয়ে একসঙ্গে কেনাকাটায় আসার মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি বৃদ্ধি করায় দুইজন ব্যক্তিকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনের ২৫(২) ধারায় ১ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয় হয়। স্বাস্থ্যবিধি না মানায় ২টি কাপড়ের দোকানকে সাময়িকভাবে বন্ধ করা হয়।

অপরদিকে বরিশাল নগরীর সদর রোড ও গীর্জা মহল্লার পোশাকের দোকানগুলোতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম। এদিকে রবিবার বিকেলে অপর একটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ড এলাকায় একটি মাইক্রোবাস ইলেকট্রনিক মিডিয়া ৭১ টেলিভিশনের লোগো লাগিয়ে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে অধিক যাত্রী পরিবহন করার দায়ে একজন দালাল ও গাড়িচালককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঈদের কেনাকাটায় সামাজিক দূরত্ব রক্ষা এবং স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে বরিশাল জেলা প্রশাসনের এই অভিযান চলমান থাকবে বলে জানান কর্তব্যরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

সর্বশেষ