১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভোলায় ক্রিকেট ব্যাটের আঘাতে যুবকের মৃত্যু, থানায় মামলা পটুয়াখালীতে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী 'র বাড়িতে অনশন ডিবির অভিযানে সাড়ে ৪ লক্ষ টাকার ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী আটক! কাঠালিয়া প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাকে পিটিয়ে জখম ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ - আহত ৩ । উজিরপুরে হানিফ পরিবহন ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২ বিয়ের দাবী নিয়ে ইডেন পড়ুয়া ছাত্রী চরফ্যাশন প্রেমিকার বাড়িতে ২দফা অনশন! শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ

বরিশালে জন্ম নিল নাক-চোখ বিহীন শিশু, গ্রহণ করতে চাচ্ছে না বাবা-মা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগে এক গৃহবধূ বিরল শিশুর জন্ম দিয়েছেন। বিকৃত ওই নবজাতককে গ্রহণ করতে চাইছে না পিতামাতাসহ স্বজনরা। তবে শিশুটির বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম বলে জানিয়েছেন চিকিৎসকরা। আজ বৃহস্পতিবার ভোরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম হয়।

ভোলার কলাকোপা গ্রামের রিকশাচালক মো. জাফর এবং তার স্ত্রী মুন্নি বেগমের এই নবজাতকের বাবা-মা। বর্তমানে মুন্নি লেবার ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তাদের সংসারে ছয় বছরের আরো একটি ছেলে সন্তান রয়েছে।

অ্যানেসথিয়ার চিকিৎসক সজল পান্ডে বলেন, বিকৃত শিশুটি যখন জন্ম নেয় তখন আমরাও আতঙ্কিত হয়ে পড়ি। পরবর্তীতে নিজেদের সামলে নিয়ে অপারেশন শেষ করি। কারণ, ইতিপূর্বে এ ধরনের বেশ কিছু নবজাতক ভূমিষ্ট হয়েছে আমাদের মাধ্যমে।

এরপর শিশুটিকে তার অভিভাবকের কাছে দেওয়া হলে তাৎক্ষণিক তারা গ্রহণে অস্বীকৃতি জানান। তাদেরকে বুঝিয়ে শিশুটিকে অভিভাবকদের কাছে দেওয়া হয়। বর্তমানে শিশুটিকে নবজাতক ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি বলেন, শিশুটির নাক ও চোখ কিছুই নেই। মুখের আকারও বিকৃত। মাথার উপর বড় আকারের একটি টিউমারের মত রয়েছে। আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, এ ধরনের শিশু বেশী দিন বাঁচে না।’’

সর্বশেষ