১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে জামায়াতের বিক্ষোভ মিছিল ! আটক-২

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

প্রেস বিজ্ঞপ্তি: কেয়ার টেকার সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠান, আমীরে জামায়াতসহ আটক নেতাকর্মীদের মুক্তি এবং দ্রব্যমূল্যের উর্ধগতি রোধের দাবীতে জামায়াতের কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল বরিশালে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে বরিশাল নগরীর নতুনবাজার এলাকায় এ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্বদেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল মহানগর জামায়াতের আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাঃ বাবর এবং কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য ও বরিশাল জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবদুল জব্বার।
মিছিল শেষে উপস্থিত সমাবেশে নেতৃবৃবন্দ বলেন, কেয়ার সরকারের রুপকার হল জামায়াতে ইসলামী। কেয়ারটেকার সরকারের অধীনে পর পর তিনটি নির্বাচন হয়েছে। সেই নির্বাচন ছিল নিরপেক্ষ, যেখানে জনগন তাদের মত প্রকাশ করেছে। বর্তমান ফ্যাসিবাদি আওয়ামীলীগ ক্ষমতায় এসে গায়ের জোরে এই কেয়ারটেকার সরকার ব্যবস্থা বাতিল করেছে। তারা কেয়ারটেকার ব্যবস্থা বাতিল করে হাসিনার অধীনে নির্বাচন করার আইন পাশ করেছে। আর সেই হাসিনা সরকার ব্যবস্থার নির্বাচন হল দিনের ভোট রাতে করা। আমরা বাংলাদেশে আর কোন নির্বাচন হাসিনার অধীনে হতে দেবনা। বাংলাদেশ আগামী জাতীয় নির্বাচন কেয়ারটেকার সরকারের অধীন ছাড়া হবেনা, জনগণ হতে দেবেনা।
এসময় তারা আরো বলেন, তাই আগামী সংসদ নির্বানে জামায়াত সর্বশক্তি দিয়ে মাঠে থাকবে। জগনের ভোটের অধিকার যাতে বাস্তবায়ন হয় এবং হারানো গণতন্ত্র যাতে ফিরে আসে এ জন্য জামায়াত অগ্রনী ভূমিকা পালন করবে। জামায়াত মানুষের ভোট ও ভাতের অধিকার বাস্তবায়নে সর্বশক্তি নিয়োগ করবে।
এসময় তারা সরকারের অপশাসন ও দুশাসনের চিত্র তুলে ধরে আরো বলেন, এই অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য জামায়াতের আমীর এবং সেক্রেটারীসহ অসংখ্য নেতাকর্মীকে বিনা অপরাধে আটক করে জেলে রেখেছে। হামলা-মামলা দিয়ে দেশে ভিতিকর পরিস্থিতি তৈরী করে সরকার আবার ক্ষমতায় আসতে চায়। আমরা সরকারকে বলতে চাই, মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে ক্ষমতা থেকে সরে যান। কোন হামলা মামলা করে কাজ হবেনা। অবিলম্ব আমীরে জামায়াতসহ সকল রাজবন্দিকে নিঃশর্ত মুক্তি দিন। তানাহলে দেশের মানুষ আপনাদের পালাবার সুযোগ দিবেনা।
এসময় তারা বর্তমান সরকারকে লুটাপাটের সরকার বলে অবিহিত করে বলেন, এই সরকার হচ্ছে লুটেরাদের সরকার। এই সরকারের অধীনে শেয়ার বাজার ধ্বংশ হয়েছে, ব্যাংকের টাকা লোপাট হয়েছে এবং দেশের সকল ধরণের ব্যবসায় সিন্ডিকেট করে জনগনের পকেট থেকে টাকা লুট করে বিদেশে পাচার করেছে। এরজন্য আজ দেশের সার্বিক দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে নেই। মানুষ তার দৈনন্দিন জীবন পরিচালনায় হিমসিম খাচ্ছে। গ্রাম্য অর্থনীতি ধ্বংশ হয়ে গেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। এককথায় দেশে এখন এক নিরব দুর্বিক্ষ চলছে। আর জালিম সরকার এর নিয়ন্ত্রন না করে লুটপাটে ব্যস্ত হয়ে পড়েছে। দেশের মানুষ এই রক্ত চোষা জালিম সরকারের কবল হতে মুক্তি চায়। আসুন আমরা জনতার দুর্বার আন্দোলন গড়ে তুলে এই জালিম সরকারের হাত হতে দেশ এবং জাতিকে রক্ষা করি।
মিছিলটি নগরির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন বাজার মোড়ে এসে শেষ হয়। মিছিলে অন্যাণ্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর জামায়াতের সেক্রেটারী মোঃ মতিউর রহমান, মোঃ মোস্তাফিজুর রহমান ও মাওঃ শফিউল্লাহ তালুকদার, অধ্যাপক আনোয়ার হোসেন, শ্রমিক নেতা জাফর ইকবাল প্রমূখ। এদিকে মিছিল শেষে ২ জনকে গ্রেফতার করে বরিশাল কোতয়ালী থানা পুলিশ।

সর্বশেষ