২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে ডা. মণীষার ওপর হামলার প্রতিবাদে মিছিল, স্মারকলিপি প্রদান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তীর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার দুপুরে বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে তারা। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের দপ্তরে গিয়ে স্মারকলিপি দেন।

প্রতিবাদ সমাবেশে হামলাকারীদের বিচারের দাবি জানিয়ে বক্তব্য প্রদান করেন বাম জোটের জেলা সমন্বয়ক অধ্যাপক দুলাল মজুমদার, কমিউনিষ্ট পার্টির জেলা সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, ইউনাইটেড কমিউনিষ্ট লীগের উপাধ্যক্ষ হারুন অর রশিদ, বাসদের ডা. মণীষা চক্রবর্তী প্রমুখ।

বাম গণতান্ত্রিক জোট জানায়, বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামে ঠাকুরদাদা শহীদ বীর মুক্তিযোদ্ধা সুধীর চক্রবর্তীর নামে প্রতিষ্ঠিত দাতব্য চিকিৎসালয় ও পাঠাগারে গত শনিবার সিসি ক্যামেরা স্থাপন করতে গিয়ে দখলদারদের হামলার শিকার হন ডা. মণীষা। এ ঘটনায় স্থানীয় রঙ্গশ্রী ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বর এনায়েত হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ডা. মনীষা জানান, পূর্ব-পুরুষের বসতবাড়িতে তিনি ৪ বছর আগে পাঠাগার, ফ্রি চিকিৎসালয় ও মানবতার কৃষি খামার স্থাপন করেছেন। স্থানীয় দুস্থ্যদের কর্মসংস্থানের সেলাই প্রশিক্ষণ কেন্দ্র ও একটি হাসপাতাল করার পরিকল্পনা রয়েছে। মুক্তিযুদ্ধের আগ থেকে তাদের পরিবার বরিশাল নগরে বাস করছে। গ্রামের বাড়িতে পাহাদারদার ও বর্গাচাষী হিসাবে যাদের রাখা হয়েছিল, তারাই এখন দখলদার হয়েছে। একটি জাল দলিল সৃষ্টি করে তিন একর জমির মালিকানা দাবি করছে তারা। নেপথ্যে কাজ করছেন ক্ষমতাসীন দলের বাকেরগঞ্জের কয়েকজন প্রভাবশালী নেতা।

এ ব্যাপারে বাকেরগঞ্জ থানার ওসি মাকসুদুল আলম জানান, বাসদ নেত্রী ডা. মণীষার ওপর হামলার অভিযোগে ১৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের হয়েছে। এনায়েত মেম্বর নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সর্বশেষ