১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ ::: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক কারিগরি শিক্ষাকে মর্যদা প্রদান ও শিক্ষার্থীদের কারিগরিমুখী করাসহ সমাজে গ্রহনযোগ্যতা বৃদ্ধির প্রয়াসে শিক্ষা মন্ত্রালয় কর্তৃক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকে (বিএসসি পাস) সমমান মর্যাদা প্রদানের উদ্যোগ গ্রহণের পেক্ষিতে ডিগ্রি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের যুক্তিহীন বিরোধীতা ও বিদ্বেষী কার্যক্রমের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স আইডিইবি) বরিশাল জেলা নির্বাহী কমিটি।

আজ বৃহস্পতিবার (২৩ মে) বেলা সাড়ে ১১টায় নগরীর বরিশাল ক্লাবরোডস্থ আইডিইবি ভবন কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন বরিশাল জেলা নির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী মোঃ হারুনুর রশিদ বলেন, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সহায়ক কারিগরি শিক্ষাকে মর্যাদা প্রদান ও শিক্ষার্থীদের কারিগরি শিক্ষামুখী করাসহ সমাজে গ্রহণযোগ্যতা বৃদ্ধির লক্ষে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়ন করে শিক্ষামন্ত্রালয় কর্তৃক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং বিএসসি (পাস) সমমান মর্যাদা প্রদান করার যে উদ্যোগ গ্রহণ করেছে তা অবিলম্বে বাস্তবায়নের দাবি জানান।

এসময় তিনি আরো বলেন- আমরাতো ডিগ্রীধারী ইঞ্জিনিয়ারদের সনদ চাই না। আমাদের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মর্যাদা দেওয়া হলে যা দিয়ে আমাদের ডিপ্লোমা দক্ষ কারিগররা বিদেশ থেকে বৈদেশিক অর্থ এদেশে রেমিটেন্স হিসাবে পাঠিয়ে বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি সংবাদ সম্মেলনে বলেন, ডিগ্রী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পরশ্রীকাতর, যুক্তিহীন বিরোধীতা ও বিদ্বেষী কার্যক্রমের ত্রীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং আইডিইবি কেন্দ্রীয় কমিটির নির্দেশিত আন্দোলন ও তাদের দাবী বাস্তবায়নের কর্মসূচির অংশ হিসাবে আগামী ২৭ই মে বরিশাল জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইডিইবি বরিশাল অঞ্চল সহ-সভাপতি প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, বরিশাল জেলা আইডিইবি সাধারন সম্পাদক প্রকৌশলী মোঃ নাহীদ হোসেন তালুকদার, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিয়ং ওয়েল ফেয়ার সোসাইটির সভাপতি মোঃ ফজলুল হকসহ জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য ও বিভিন্ন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার সদস্যগণ ।

সর্বশেষ