২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৪১

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় তিনজন প্রাণ হারিয়েছেন। এ পর্যন্ত গোটা বিভাগে মৃত্যু হয়েছে ১৩২ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৪১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা গেছেন বলে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানান।

মৃতরা হলেন- বরিশালের বানারীপাড়া উপজেলার নমিতা হালদার (৩৫), পিরোজপুরের নাজিরপুর উপজেলার মো. সুলতান (৬৫) ও গোপালগঞ্জের কোটালিপাড়া উপজেলার প্রদীপ (৪৫)।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, বর্তমানে বরিশাল বিভাগের দুটি মেডিকেল কলেজ হাসপাতাল ও ৬ জেলা সদরসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯৮৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯৭ জন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ১২২ জন, বরিশাল জেলার অন্যান্য হাসপাতালে ১৫৬, পটুয়াখালীতে ৮৩, ভোলায় ৬৪, পিরোজপুরে ১৮৬, বরগুনায় ১৫০ ও ঝালকাঠিতে ২৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত বরিশাল বিভাগের হাসপাতালগুলোতে ২৯ হাজার ৭৮৩ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ৬৬৮ জন।

একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৬ জন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজন, বরিশাল জেলার অন্যান্য হাসপাতালে দুই, পটুয়াখালীতে দুই, ভোলায় নয়জন, পিরোজপুরে ১২, বরগুনায় পাঁচ এবং ঝালকাঠিতে একজনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ