২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উপজেলা নির্বাচন : ঝালকাঠি সদরে আরিফুর, নলছিটি সালাহউদ্দিন নির্বাচিত নেছারাবাদ উপজেলায় আব্দুল হক, কাউখালিতে আবু সাঈদ চেয়ারম্যান নির্বাচিত মুলাদী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান জহির উদ্দিন খসরু নির্বাচিত ভোটকেন্দ্র ফাঁকা: লুডু খেলায় মশগুল আনসার সদস্যরা জাতীয় শিক্ষা সপ্তাহ২০২৪- হামদ ও নাতে সারা দেশে ২য় হয়েছেন চরফ্যাশনের নায়েলা নাফিসা সাংবাদিক নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছায় সিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রাইসির মৃত্যুতে বিশ্ব একজন দায়িত্বশীল নেতাকে হারিয়েছে: বিএমএল জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত হিজলা ও মুলাদীতে ভোটগ্রহণ চলছে ! কেন্দ্রগুলো ফাঁকা ফাঁকা উপজেলা চেয়ারম্যান প্রার্থীর আপত্তিকর ভিডিও ভাইরাল !

বরিশালে নতুন করে ৬ পুলিশ সদস্যসহ ১২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৩৭

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ৬ পুলিশ সদস্যসহ ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ১৩৭ জনে।

আজ শুক্রবার (২২ মে) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট করোনা পরেজটিভ আসে।

আক্রান্তদের মধ্যে নগরীর মুনসুর কোয়ার্টার বটতলা পুরুষ বয়স (৬৫), নগরীর সাহেবের গোরস্থান গোল্লি সদর রোড পুরুষ বয়স (৪০), অন্য একজন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নার্স বয়স (৩০), অন্য ৬ জন পুলিশ সদস্য এদের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৪ জন, জেলা পুলিশের ২ জন সদস্য বাকি ৩ জন পুলিশ সদস্যদের পরিবারের সদস্য। এদের মধ্যে নারী ৩ জন তাদের বয়স (৪০, ৩৪, ৩৭), পুরুষ ৬ জন তাদের বয়স (১৭, ৩৫, ৩৯, ৪১, ৪৩, ৪৫)।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই বারোজন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলচ্ছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এপর্যন্ত বরিশাল জেলায় ৩৯ জন নারী এবং ৯৮ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ১২ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ১০২ জন, ৫০ থেকে তার উর্ধে ২৩ জন।

বরিশাল জেলায় করোনা আক্রান্তদের মধ্যে বরিশাল নগরী ৯৩ জন, সদর উপজেলা ২জন (রায়পাশা কড়াপুর এবং চরমোনাই), বাবুগঞ্জ ১২জন, মেহেন্দীগঞ্জ ৫জন, উজিরপুর ৮জন, হিজলা ৩জন, গৌরনদীতে ৩ জন, বানারীপাড়া ৩ জন, বাকেরগঞ্জে ৪জন, মুলাদী ২জন এবং আগৈলঝাড়া ২জন করোনা রোগী শনাক্ত করা হয়। এছাড়াও জেলায় মোট ৪২ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

উল্লেখ্য, আজ বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালের এক নার্স করোনা আক্রান্ত হয়েছেন। বরিশাল সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট কর্মরত ১ জনসহ করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ১০ জন চিকিৎসক এদের মধ্যে ৪ জন ইন্টার্ন চিকিৎসক, ৭ জন নার্স, ১ জন ব্রাদার, ১ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ১ জন মেডিকেল টেকনোলজিস্টসহ মোট ২০ জন করোনা আক্রান্ত হয়েছেন।

সর্বশেষ