৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে নারী উত্যক্তকারী আটক যুবক কারাগারে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল নগরীতে কলেজ ছাত্রীসহ নারীদের শরীর স্পর্শ করে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার অভিযোগে আটক এক ব্যক্তিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে একটি মামলায় গ্রেফতার দেখিয়ে ইব্রাহীম ফরাজী নামে ওই ব্যক্তিকে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে নারীদের যৌন হয়রানী সহ নানা অভিযোগে সোমবার রাতে ইব্রাহীমকে আটক করে মেটোপলিটন পুলিশের মিডিয়া সেলের সদস্যরা। ইব্রাহীম পটুয়াখালীর গলাচিপা উপজেলার বোয়ালিয়া গ্রামের বাসিন্দা।

বরিশাল নগরীতে ভবঘুরে হিসেবে বসবাস করে সে বিভিন্ন পার্কে ও জনসমাগম স্থলে চেয়ে-চিন্তে ভিক্ষে করার ছলে নারীদের শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়া সহ বিব্রতকর পরিস্থিতিতে ফেলে দেয়। সুযোগ বুঝে চুরির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। বিশেষ করে তরুণী ও মধ্য বয়সীরা তার টার্গেট। তার কাছে হেনেস্তার শিকার একাধিক নারী ফেসবুকে ওই ব্যক্তির (ইব্রাহীম) ছবি সহ পোস্ট করে পুলিশের সাহায্য চায়। বিষয়টি মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খানের নজরে পড়লে তিনি সোমবার রাতে অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। ওই রাতেই বিএমপি’র মিডিয়া সেলের সদস্যরা অভিযুক্ত ভবঘুরেকে আটক করে।
কোতোয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, ইব্রাহিম ফরাজী পাগলের বেশ ধরে নারীদের উত্যক্ত করলেও তার মূল পেশা চুরি। সে বিনোদন কেন্দ্রসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ করে বিএম কলেজ ক্যাম্পাসে ঘোরাঘুরি করার লক্ষ্য ছিল চুরি করা।

ফলে সে শিক্ষা প্রতিষ্ঠানের মেয়ে শিক্ষার্থীদের গা ঘেঁষে চলা সহ তাদের কাছাকাছি গিয়ে অসভ্যতা করে আসছিল। সর্বশেষ সোমবার বিএম কলেজ ক্যাম্পাসে অনার্স তৃতীয় বর্ষের এক ছাত্রীর শরীরে হাত দিলে তাকে ধাওয়া করে বের করে দেয় শিক্ষার্থীরা। এই ধরনের অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করে পুলিশ।
পুলিশের জিজ্ঞাসাবাদে সে ছদ্মবেশ ধারণ সহ নারীদের উত্যক্ত করার কথা স্বীকার করেছে। এক পুরনো চুরির মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন বলে জানান ওসি।

সর্বশেষ