১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে পার্কিং নিয়ে দ্বন্দ্ব, ইজিবাইক শ্রমিকদের মারধরের অভিযোগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল নগরীর রুপাতলীতে ইজিবাইক পার্কিং করা নিয়ে দ্বন্দ্বের জেরে শ্রমিকদের মারধর করার অভিযোগ উঠেছে বাস শ্রমিকদের বিরুদ্ধে। এ সময় টার্মিনালের সামনের মহাসড়কে যানবাহন অবরুদ্ধ হয়ে পড়লে ট্রাফিক পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শুক্রবার (০৩ মার্চ) বেলা ১১টার দিকে নগরের রুপাতলী বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় ঘটা এ ঘটনার প্রতিবাদে ইজিবাইক শ্রমিকরা জড়ো হয়।

বাস শ্রমিকদের পক্ষ থেকে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো বক্তব্য না পাওয়া গেলেও ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের সদস্য রমজান আকন হৃদয় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, শুক্রবার সকালে নগরের রূপাতলী স্ট্যান্ডে বাস মালিক সমিতির কর্মচারীরা ইজিবাইক রাখতে না দেওয়ার জের ধরে বাকবিতণ্ডায় লিপ্ত হয় ইজিবাইক শ্রমিদের সঙ্গে। এসময় ইজিবাইক শ্রমিক শাওন ও আবদুল্লাহকে মারধর করা হয়। যার ধারাবাহিকতায় শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে জড়ো হতে থাকলে বেলা ১১টার দিকে রূপাতলি স্ট্যান্ডে সড়ক অবরুদ্ধ হয়ে যায়। তখন বাস মালিক সমিতির কর্মচারীরাও সংঘবদ্ধ হয়ে অবস্থান নেয় ও দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়।

পরবর্তীতে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের উপদেষ্টা ডা. মনীষা চক্রবর্তীসহ স্থানীয় নেতারা ঘটনাস্থলে উপস্থিত হন। তখন রূপাতলী ট্রাফিক বক্সে মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের এডিসি মো. ফারুক ও বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপনের উপস্থিতিতে আলোচনা হয়।

এসময় বাস মালিক সমিতির পক্ষ থেকে দুঃখ প্রকাশসহ ভবিষ্যতে এ ধরনের আচরণ না করার অঙ্গীকার করা হয়। পাশাপাশি ট্রাফিক বিভাগের কর্মকর্তারা বাস মালিক সমিতিকে এ ধরনের আচরণ থেকে বিরত থাকার নির্দেশ দেন ও ভবিষ্যতে এ ধরনের আচরণ করলে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

বর্তমানে রুপাতলী এলাকায় সব ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে বলে ট্রাফিক বিভাগের কর্মকর্তারা।

সর্বশেষ