২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে বিএনপির ওয়ার্ড কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক।।
বরিশাল মহানগর বিএনপির একটি ওয়ার্ড কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলে বরিশাল মহানগর বিএনপির আহবায়ক ও সদস্য সচিবকে নিয়ে নানা স্লোগান দেয় নেতাকর্মীরা। কমিটি বাতিল না হলে আন্দোলন আরো তীব্রতর হবে বলেও হুমিয়ারি দেন তাঁরা।

এর আগে বরিশাল মহানগর বিএনপির ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে অর্থ বানিজ্য ও স্বজনপ্রীতির অভিযোগ করেন নেতাকমীরা। দলের ত্যাগী নেতারা বলছে ওয়ার্ড কমিটি গঠন প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ হওয়ায় মাঠ পর্যায়ের নেতাকর্মীরা ইতিমধ্যে আন্দোলন শুরু করেছে। অচিরেই তা‍ঁরা বড় ধরনের সিধান্ত নিতে বাধ্য হবে।

বুধবার (০৫ অক্টোবর) বিকেল ৪টায় নগরীর সাগরদী পুল এলাকা থেকে ২৪ নম্বর ওয়ার্ড বিএনপির ব্যানারে একটি বিক্ষোভ মিছির বের হয়। মিছিলটি ঢাকা-বরিশাল মহাসড়কে অবস্থান নিয়ে রুপাতলী বাসটার্মিনাল এলাকা ঘুরে চান্দু মার্কেটে গিয়ে শেষ হয়।

সেখানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদ, এ্যাড. জাকির হোসেন মিন্টু, মো. নুরুল ইসলাম, মো. মিজানুর রহমান সরদার প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বর্তমান মহানগর বিএনপির আহবায়ক ও সদস্য সচিব অর্থেও বিনিময়ে কমিটি ঘোষণা করেছে। যারা বিএনপির আন্দোলন সংগ্রামে নির্যাতন, কারাভোগ করেছে তাদেরকে মূল্যায়ন করা হয়নি। বর্তমান ঘোষিত কমিটির সদস্য সচিব মো. রিয়াজুল ইসলাম রিয়াজ স্থানীয়ভাবে কখনই রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলো না। তিনি চন্দ্রমোহন উনিয়ন থেকে ইউপি চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছেন। তিনি ওয়ার্ডের ভোটার নয়? তারপরেও তাকে মনোনিত করা হয়েছে। এই কমিটি বাতিল করা না হলে আগামীতে পদত্যাগসহ বড় ধরনের কর্মসূচী দেওয়ার হুশিয়ারি দেন তাঁরা।

এ বিষয়ে মহানগর বিএনপি’র আহবায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, কমিটি গঠনের ক্ষেত্রে আমরা যাদেরকে মাঠে পেয়েছি, যারা আন্দোলন সংগ্রামে মাঠে ছিল তাদেরকে মূল্যায়ন করেছি। বিএনপি একটি পুরাতন দল। সবাইকে খুশি করা সম্ভব নয়। পুনাঙ্গ কমিটি হলে বাকিরাও পদ পাবে। সকলকে নিয়েই আমাদেও কাজ করতে হবে। পদ পদবি না পেলে নেতাকর্মীরা অভিযাগ করতেই পারে এটা তাদের ব্যাক্তিগত ব্যাপার।

সর্বশেষ