১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন হজ ইসলামের অন্যতম স্তম্ভ স্বর্ণের দাম আরও বাড়ল ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস, হুঁশিয়ারি সংকেত সুষ্ঠু নির্বাচনের অন্তরায় এমপি পঙ্কজ, হিজলায় চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শেবাচিমের সব সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে : স্বাস্থ্য সচিব দুমকিতে চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন উজিরপুরে মসজিদের কমিটি ও ইমাম দ্বন্দ্বে ,ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিলো প্রতিপক্ষরা। সাতলায় রাশেদ খান মেনন এমপি'র ৮১ তম জন্মদিন পালন। বোরহানউদ্দিনে মাটির নিচে চাপা পড়ে গৃহবধূর মৃত্যু

বরিশালে বিরামহীন বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশালসহ দক্ষিণাঞ্চলে বিরামহীনভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। অব্যাহত বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নগরীর বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে আরও দুই-একদিন বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

এদিকে লঘুচাপের কারণে নদী বন্দরে ১ নম্বর এবং সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে। বরিশাল আবহাওয়া অফিসের অবজারভার মো. বাবুল জানান, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে মঙ্গলবার থেকে বুধবার বেলা ১২টা পর্যন্ত বরিশালে ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। লঘুচাপের কারণে বরিশালসহ উপকূলীয় এলাকায় ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির আশংকায় সমূদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে।

উপকূলীয় এলাকায় আগামী দুই-একদিন আরও বৃষ্টিসহ ভারী ও বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিপদের আশংকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলার সমূহকে উপক‚লের কাছাকাছি সাবধানে থেকে মাছ ধরতে বলা হয়েছে।

এদিকে অব্যাহত বৃষ্টির কারণে দক্ষিণের মানুষের জীবন যাত্রা অনেকটা স্থবির হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না। ভারী বৃষ্টিতে নিম্নাঞ্চলসহ নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরীর বাসিন্দারা।

সর্বশেষ