১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে ভোক্তার অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল নগরীতে অভিযান চালিয়ে ৫ ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৫৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর চৌমাথা বাজার এবং আশপাশের এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সাফিয়া সুলতানা এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বাধীন অভিযানে সহায়তা করে মেট্রোপলিটন পুলিশ।

সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও মেয়াদ না থাকা, মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, খাদ্য পণ্য তৈরিতে ক্ষতিকারক হাইড্রোজ মিশানো এবং অতিরিক্ত মূল্যে কাঁচা মরিচ বিক্রির অভিযোগে মুসিলম সুইটস নামে একটি মিষ্টির দোকানকে ৮ হাজার টাকা, অর্পিতা গৌরনদী মিষ্টান্ন ভাণ্ডারকে ৪০ হাজার টাকা, ভাই ভাই স্টোরকে ৫ হাজার টাকা, শরীফের সবজির দোকান থেকে ৩ হাজার টাকা এবং কালামের মুরগীর দোকান থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

জনস্বার্থে বাজার এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী।

সর্বশেষ