৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে মানবতার কল্যাণে কাজ করছে ‘বয়হুড ফ্রেন্ডস’

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক
‘আমাদের বন্ধন, হৃদয়ে জাগাবে স্পন্দন’ এই শ্লোগানকে ধারণ করে বরিশালে অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছে বয়হুড ফ্রেন্ডস নামের একটি সমাজিক সংগঠন। তারই ধারাবাহিকতায় ১১ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৫টায় বরিশাল নগরীর কর্মহীন অসহায় মানুষের জন্য মানবিক উদ্যোগের অংশ হিসেবে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণ করা হয়। এরআগে করোনাকালীন লক ডাউনের সময় বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডের প্রত্যেক ওয়ার্ড থেকে ১০ জন করে মোট ৩০০ জন দরিদ্র মানুষকে ৩ লক্ষ টাকা বিতরণ করে বয়হুন্ড ফ্রেন্ডস’র সদস্যরা। একই সময় একশত জন অতি দরিদ্র মানুষের মাঝে চাল, ডাল, পিয়াজ, আলু, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি। বিগত কুরবানীর সময় প্রায় লক্ষাধিক টাকা মূল্যের একটি গরু জবাই করে শতাধিক মানুষের মাঝে বিতরণ করা হয়। এমনিভাবে একের পর এক সামাজিক কাজ করে বয়হুড ফ্রেন্ডস এখন বরিশালের আলোচিত সামাজিক সংগঠন হিসেবে পরিচিতি পাচ্ছে।
শুক্রবার বিকেলে নগরীর শহীদ আবদুর রব সেরনিয়াবাত আইনজীবী মিলনায়তনে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সভাপত্বি করেন বয়হুড ফ্রেন্ডস’র সভাপতি মো. ইকবাল হোসেন। উপস্থিত ছিলেন- ২৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এমরান চৌধুরী জামাল, অ্যাডভোকেট শেখ হুমায়ুন কবির (মাসউদ), শাহাবুদ্দিন সবুজ, ফখরুল ইসলাম, মামুন অর রশিদ খান, নিয়াজ রহমান, ক্রীড়া সংগঠক হারুন অর রশিদ, এসএম শহীদুল্লাহ শামীম, অ্যাডভোকেট রুমি, অ্যাডভোকেট মিজান, নাজমুল হাসান টিপু প্রমুখ।
সভায় সংগঠনের সদস্যরা তাদের বক্তব্যে বলেন- আমরা সকল বন্ধু ঐক্যবদ্ধ থাকলে আরো অনেক বেশি সামাজিক কাজ করা সম্ভব। তারা তাদের বক্তব্যে- সকল বন্ধুকে এই ধরণের মানবকল্যাণমূলক কাজে সমন্বয়কের ভূমিকা পালন করায় বয়হুড ফ্রেন্ডসর সভাপতি মো. ইকবাল হোসেনকে ধন্যবাদ জানান।
অতি দরিদ্র ও অসহায় মানুষদের মধ্যে যারা সেলাই মেশিন পেয়েছেন তারা হলেন- মাহমুদা বেগম, নাজমা বেগম, হিরণ আক্তার, রূমা বেগম, সালমা আক্তার, পুতুল দাস। ভ্যান গাড়ি প্রাপ্তরা হলেন- সেলিনা বেগমের পক্ষে তার স্বামী জাকির হোসেন এবং তাহমিনা বেগমের পক্ষে তার স্বামী স্বপন। বিনামূল্যে আতœকর্মসংস্থানের এসব উপহার সামগ্রী পেয়ে দারুন খুশি অসহায় এসব মানুষ। তারা বয়হুড ফ্রেন্ডস’র সকল সদস্যের কল্যাণ কামনা করেন।

সর্বশেষ