৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে মামাকে হত্যা, ৩ বছর পর ২ ভাগ্নেকে গ্রেফতার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: তিন বছর আগে মামাকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার পলাতক আসামি দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গ্রেফতারকৃতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের কালেরকাঠী এলাকার ভুলু চৌকিদারের বড় ছেলে আরিফ চৌকিদার (২৭) ও ছোট ছেলে রাজিব ওরফে রাজু চৌকিদার (২২)।

শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআইর বরিশালের পুলিশ সুপার হুমায়ুন কবির।

তিনি জানান, গ্রেফতারকৃতরা নিহত আপাং তালুকদার হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি।

ঘটনার বিবরণে পুলিশ সুপার জানান, হত্যা মামলার বাদী কাজল রেখার ভাই নিহত আপাং তালুকদারের জমি-জমার ভোগ দখল নিয়ে বিরোধ ছিল গ্রেফতারকৃত আসামিদের সঙ্গে।

২০২০ সালের ২৬ মার্চ সকালে বাকেরগঞ্জের কবাই ইউনিয়নের কালেরকাঠী গ্রামে বিরোধীয় জমিতে আসামিরা রান্নাঘর উত্তোলনের চেষ্টা করলে, তাতে আপাং তালুকদার ও তার স্ত্রী বাধা দেয়। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে ঝগড়া বিবাদ ও মারামারি হয়। মারামারির মধ্যে আসামিদের লোহার শাবলের আঘাতে আপাং তালুকদার মাথাসহ শরীরের বিভিন্নস্থানে গুরুতর জখম হয়। মুমুর্ষ অবস্থায় আপাং তালুকদারকে চিকিৎসার জন্য প্রথমে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং উন্নত চিকিৎসার জন্য পরবর্তীতে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, এ ঘটনায় নিহতের বড় বোন কাজল রেখা বাদী হয়ে মামলা দায়ের হলে তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

তদন্তকালে পিবিআই বিশ্বস্ত সূত্রে জানতে পারে হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িত আরিফ চৌকিদার (২৭) ও রাজিব ওরফে রাজু চৌকিদার (২২) দীর্ঘদিন ধরে পলাতক রয়েছে। পরবর্তীতে তথ্য-প্রযক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (৭ এপ্রিল) চট্টগ্রাম জেলার বাকলিয়া থানাধীন চাকতাই এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. নাইমুর রহমান ও তার সঙ্গীয় ফোর্স।

গ্রেফতারকৃত আসামিদের আজ আদালতে মাধ্যমে কারাগারেপাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, দীর্ঘ তিন বছর পর পিবিআই বরিশাল জেলা চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের দুই আসামিকে গ্রেফতার করা হলো। আর গ্রেফতার দুই আসামিই ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন, যা আরও একটি মাইলফলক।

নিহত আপাং তালুকদার কবাই ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান মৃত আলী হোসেন তালুকদারের ছেলে। পাশাপাশি হামলাকারীরা নিহতের সৎভাগ্নে বলে জানিয়েছিলেন মামলার বাদী ও নিহতের বোন কাজল রেখা।

সর্বশেষ