৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে যুবদলের কর্মসূচি পুলিশের বাধায় ভন্ডুল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশালে জেলা যুবদলের কেন্দ্রীয় কর্মসূচি পুলিশের বাধা ও লাঠিচার্জের মুখে ভন্ডুল হয়ে গেছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের কর্মসূচি প্রতিহত করতে সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়, অশ্বিনী কুমার টাউন হল চত্বর, প্রেসক্লাব গলি, ফকির বাড়িসহ বিভিন্ন স্থানে বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) বেলা ১২টার দিকে সুনামগঞ্জে হিন্দু পল্লীতে হামলা ও ভাংচুর লুঠপাটের ঘটনায় বিএনপি কেন্দ্রীয় ভারপ্রাপ্ত চেযারম্যান তারেক রহমানকে প্রদান আসামী করে জেলা জজ আদালতে মামলা করার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বরিশাল জেলা যুবদল নগরীর সাংবাদিক মাইনুল হাসান (সড়ক) প্রেস ক্লাবের সম্মুখে জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড. এইচ এম তছলিম, যুগ্ম সাধারন সম্পাদক উলফৎ রানা রুবেল ও সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাফিজ আহমেদ বাবলুর নেতৃত্বে যুবদলের সদস্য জড়ো হয়। এসময় একদল পুলিশ তাদের কর্মসূচি বন্ধ রাখার আহবান জানায়। অপরদিকে যুবদল সদস্যরা শ্লোগান দিতে শুরু করে এক পর্যায়ে পুলিশ তাদের উপর লাঠিচার্জ শুরু করে। এতে করে নেতা কর্মীরা ছত্র ভঙ্গ হয়ে পরে। এসময় সাধারন সম্পাদক এইচ এম তছলিম ও সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু কর্মসূচি বাতিল করে নেতাকর্মীদের যার যার গন্তব্যে চলে যেতে বলার পর পুলিশ পুনরায় অশ্বিনী কুমার টাউন হল চত্বরে ফিরে আসে। এরপূর্বে সকাল থেকে সদরোড সহ নগরীর বিভিন্ন স্থানে বিপুল সংখ্যক পুলিশ সদস্যদের মারমুখি আবস্থায় মোতায়েন করা হয়।

এসময় অশ্বিনী কুমার টাউন হল চত্বরে সাধারন মানুষের চলাচলে বাধা প্রধান করা ও প্রবেশের সময় কর্তব্যরত পুলিশ সদস্যদের বাধার মুখে গণমাধ্যম কর্মীরাও পড়েন।

এব্যাপারে কোতয়ালী মডেল থানার ইনচার্জ অফিসার (ওসি) নুরুল ইসলাম পিপিএম বলেন, নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি ও নগরবাসীর চলাচল স্বভাবিক রাখার কারণেই আইনশৃঙ্খলা মোতায়েন করা হয়েছে তাছাড়া এটা প্রশাসনের স্বাভাবিক কর্তব্যরত রুটিন কারো কর্মসূচি বাতিল করার জন্য নয়।

সর্বশেষ