২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বোরহানউদ্দিনে ভোটারদের টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাচন ঘিরে ভোলার উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন

বরিশালে শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার রায়ের বিরুদ্ধে আপিল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আইন আদালত।।
বরিশালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় সব অসামিকে খালাস দেয়ার আদেশের বিরুদ্ধে আপিল করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের সরকার পক্ষের আইনজীবী ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড, এ কে এম জাহাঙ্গীর জেলা জজ আদালতে আপিল মামলা করেন।

আপিলের আবেদনে বলা হয়েছে, ৪০ জন আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকা সত্বেও ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন, ২৫ জন সাক্ষীর মধ্যে মাত্র ৬ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সহ একাধিক কারণে রাষ্ট্রপক্ষ ন্যয়বিচার পাওয়া থেকে বঞ্চিত হয়েছে।

বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রফিকুল ইসলাম আপিলটি আমলে নিয়ে আগামী ৩০ নভেম্বর আসামিদের উপস্থিতিতে শুনানির দিন ধার্য করেছেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, বিএনপি নেতা সরোয়ার আলম, মুকুল খান, হান্নান শরীফ, বদিউজ্জামান মিন্টু, আ. আউয়াল লোকমান ও ঝিন্টু তালুকদার। তার সবার বাড়ি গৌরনদী উপজেলায়।

অভিযোগে বলা হয়, বিএনপি-জামায়াত জোট সরকাররে আমলে ২০০৪ সালে ১ এপ্রিল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বরিশালের গৌরনদীতে জনসভায় যোগ দিতে ঢাকা থেকে সড়ক পথে বরিশালের উদ্দেশে যাত্রা করেন। বেলা সাড়ে ১২ টায় গৌরনদী বাসস্ট্যান্ডে পৌঁছামাত্র আসামিরা তার গাড়ি বহরে হামলা করেন। এর আগে জনসভা স্থলের মঞ্চে হামলা ও ভাঙচুর চালায় আসামিরা।

এ ঘটনায় ২০০৯ সালের ২০ জুলাই গৌরনদী থানায় মামলা দায়ের করা হয়। ৪০ জন আসামির বিরুদ্ধে ২০১১ সালে অভিযোগপত্র জমা পড়ে। ২০১৩ সালের ১৯ মে জহির উদ্দিন স্বপনসহ ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। ওই সময় ২৫ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে আদালত। ২০১৮ সালের ৫ আগস্ট অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম শিহাবুল ইসলাম আসামিদের খালাস দেন।

সর্বশেষ