২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ শাহজালাল মিয়ার বিএমপির মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত পিরোজপুরে রাসেলস ভাইপার আতঙ্ক, দেখলেই সঙ্গে-সঙ্গে মারা হচ্ছে যেকোনো সাপ দশমিনায় বাল্যবিয়েতে বাধা দেয়ায় মহিলাবিষয়ক অধিদপ্তরের নারী কর্মকর্তাকে মা*রধর বরিশালে ডিসি, ইউএনওকে সম্মানি দেওয়ার কথা বলে প্রবেশপত্র আটকে রেখেছেন অধ্যক্ষ! ভোলায় গু*লিবিদ্ধ সেই এএসআইকে ঢাকায় রেফার মির্জাগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অবস্থান ঝালকাঠিতে দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠানে বরাদ্দের টাকা হরিলুট! তালতলীতে খাল ভরেছে কচুরিপানায়, স্কুলে যেতে পারছে না ৩০০ শিক্ষার্থী কলাপাড়ায় ফের দেখা মিললো দুই রাসেলস ভাইপার

বরিশালে শ্রমিকদের উপর গু*লিব*র্ষণের প্রতিবাদে গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের বিক্ষোভ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল শিল্প নগরীর বিসিকে ফরচুন সুজ লিমিটেডে বকেয়া বেতনের দাবীতে আন্দোলনরত শ্রমিকদের উপর গুলিবর্ষণের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল বরিশাল জেলা শাখা।

গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজয় শুভর সভাপতিত্বে ও জেলা সংগঠক হুজাইফা রহমানের সঞ্চালনায় বক্তৃতা দেন ট্রেড ইউনিয়ন কেন্দ্র বরিশাল জেলা সভাপতি একে আজাদ, করাতকল শ্রমিক ইউনিয়ন বরিশাল জেলা সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সিবাত আহমেদ, সদস্য ভূমিকা সরকার, এডিসন বৈদ্য ও ব্রজমোহন কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক তন্ময় মিত্র, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিরাজুল ইসলাম প্রমুখ।

এ সময় শ্রমিকদের গুলিবিদ্ধের ঘটনায় জড়িতদের বিচার ও শ্রম আইনের শতভাগ প্রয়োগের দাবি তোলা হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দুই মাস ধরে বেতন না পাওয়া ফরচুন সুজ লিমিটেডের শ্রমিকেরা যখন তাদের পাওনা মজুরির দাবীতে আন্দোলনে নেমেছিলো। তখন মালিক পক্ষ শ্রমিকদের আন্দোলন থেকে তুলতে আনসার দিয়ে হামলা চালায়। এর একপর্যায়ে শ্রমিকদের উপর গুলি চালিয়ে চার জনকে গুলিবিদ্ধ করার সংবাদ প্রকাশ হয়েছে। ফরচুন সুজে শ্রমিক নিপীড়নের সুষ্ঠু বিচার এবং শ্রমিকদের নায্য পাওয়া বুঝিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি। তা না হলে আন্দোলনরত শ্রমিকদের সাথে বরিশালের ছাত্র সমাজও আওয়াজ তুলবে। ছাত্র শ্রমিক জনতার যৌথ লড়াইয়ের মধ্য দিয়েই একদিন শোষণ-ত্রাসের রাষ্ট্রযন্ত্রকে ভেঙে শোষণহীন সাম্যের সমাজ প্রতিষ্ঠা হবে।

বক্তারা বলেন, বাংলাদেশের বর্তমান সরকার ব্যবস্থা দেশটাকে অসাধু শিল্পপতিদের লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে। এই লুটেরারা লুটপাট করেই ক্ষান্ত হচ্ছে না নিপীড়ন নির্যাতনেও নতুন নতুন নজির স্থাপন করছে। গার্মেন্টস খাত খেতে অনানুষ্ঠানিক খাত সমস্ত জায়গাতেই শ্রমজীবীরা তাদের নায্য পাওনা থেকে বঞ্চিত হচ্ছে। আর কেউ এই অনিয়মের প্রতিবাদ করে বসছে তার উপরে পুজিপতিদের পেটোয়া বাহিনী এবং রাষ্ট্রীয় পুলিশ বাহিনী যৌথভাবে হামলে পড়ছে। সরকার পুজিপতিদের খুশি রাখতে গিয়ে এই নিপীড়ন নির্যাতনে সমর্থন যুগিয়ে গোটা দেশটাকে একটা শোষণযন্ত্রে পরিণত করেছে।

সর্বশেষ