২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার চরকাউয়ায় যুবলীগ নেতা খান মামুনের গণসংযোগ বাংলাদেশে বর্তমানে ভারতের তাবেদার সরকার শাসন করছে : বরিশালে ভিপি নুর বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ, ইমামের কক্ষে আগুন উজিরপুরে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার কাউখালীতে পাটি খাতে রূপালী ব্যাংকের ক্লাস্টার ভিত্তিক ঋণ বিতরণ বিআরডিবি'র কার্যক্রম পরিদর্শনে সচিববৃন্দ মনপুরায়, কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ ও উঠান বৈঠক বরিশালে ‘সাড়ে তিনশ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত শহর রক্ষা বাধ দখলের মহোৎসব উজিরপুরে মাদকসহ জেলা ডিবি'র খাচায় ১ মাদক কারবারী আটক রাজাপুরে নিখোজ ভ্যান চালকের লাশ ভাসছিলো নদীতে

বরিশালে সমাবেশের জন্য পছন্দের স্থানের অনুমতি পায়নি বিএনপি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালে কাল বিভাগীয় সমাবেশ করার জন্য নগর ভবনের সামনের সড়কটি চেয়েছিল স্থানীয় বিএনপি। সেখানে সমাবেশ করার অনুমতি পায়নি দলটি। যানজট, নাগরিকদের দুর্ভোগের কারণ দেখিয়ে প্রশাসন অনুমতি দেয়নি।

বিএনপি নেতাদের অভিযোগ, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের অধিকাংশ বড় কর্মসূচি অনুষ্ঠিত হয় নগর ভবনের সামনের এই সড়কে। সর্বশেষ ২ ডিসেম্বর পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি পালনের আয়োজনও নগর ভবনের সামনের এই সড়কেই করে মহানগর আওয়ামী লীগ।

প্রশস্ত এই সড়কে আওয়ামী লীগের নানা আয়োজনের পরিপ্রেক্ষিতেই সেটি চাওয়া হয়েছিল সমাবেশের জন্য। কিন্তু অনুমতি মেলেনি প্রশাসনের কাছ থেকে।’ বিএনপিকে বিভাগীয় সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে সদর রোডসংলগ্ন জিলা স্কুল মাঠে। বর্তমানে ওই মাঠে চলছে সমাবেশ মঞ্চ নির্মাণের কাজ।

বিএনপি চাইছে সমাবেশে কম করে হলেও এক লাখ লোকের সমাগম ঘটাতে। সেই লক্ষ্যে তাদের প্রস্তুতি আর প্রচার-প্রচারণাও চলছে পুরোদমে। অভিযোগ রয়েছে, সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে ক্ষমতাসীনদের বাধা-হুমকির অভিযোগও করছে তারা। যদিও এসব অভিযোগ উড়িয়ে দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, ‘শনিবার তাদের কর্মসূচি আর আন্দোলনের মানে হচ্ছে ‘যত গর্জে তত বর্ষে না’র মতো বিষয়। তারপরও আমরা চোখ-কান খোলা রাখব। তারা যদি সমাবেশের নামে শান্তি বিনষ্টের চেষ্টা করে তবে অবশ্যই তাদের প্রতিহত করা হবে।

সমাবেশের প্রস্তুতি এবং অন্যান্য বিষয় নিয়ে আলাপকালে বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, ‘আমাদের টার্গেট ছিল বেলস পার্ক (বঙ্গবন্ধু উদ্যান) মাঠে সমাবেশ করব। কিন্তু সেখানে চলছে এসএমই মেলা। পরে নগর ভবনের সামনের সড়কের কথা বললে সেখানে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে না বলে জানিয়ে দেয় প্রশাসন। সেখানে নিয়মিত জনসভাসহ নানা কর্মসূচি পালন করে আসছে ক্ষমতাসীন দল। শেষ পর্যন্ত আমরা জিলা স্কুল মাঠের কথা বললে রাজি হয় প্রশাসন। সে অনুযায়ী সমাবেশ মাঠে চলছে মঞ্চ নির্মাণের কাজ।’

সর্বশেষ