৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে স্বাস্থ্যবিধি না মানায় ২২ জনকে জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে মাস্ক না পরায় ২২ ব্যক্তি ও ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনের পৃথক দুটি টিম অভিযান পরিচালনা করে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করে।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা ও আরাফত হোসেনের নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় করোনা সংক্রমণ রোধে জণগনকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করেন তারা।

বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা জানিয়েছেন, ‘করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সরকার স্বাস্থ্যবিধি রক্ষায় ১৮ দফা নির্দেশনা দিয়েছে। ওইসব নির্দেশনা বাস্তবায়নে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় নগরীর সদর রোড, জেলখানার মোড়, নতুন বাজার ও নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এসময় স্বাস্থ্যবিধি না মানায় ২২ জন ব্যক্তি ও ১টি প্রতিষ্ঠান থেকে সাড়ে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি নথুল্লাবাদ বাস টার্মিনালে স্বাস্থ্যবিধি মেনে বাসে যাত্রী পরিবহনের নির্দেশনা দেয়া হয়।

অপরদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফত হোসেন জানিয়েছেন, ‘তার নেতৃত্বে নগরীর নদী বন্দর এলাকা ও নবগ্রাম রোড সোনামিয়ার পুল এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় স্বাস্থ্যবিধি না মানায় চারটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি করোনার সংক্রমণ থেকে রক্ষায় সকলকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

সর্বশেষ