২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বোরহানউদ্দিনে ভোটারদের টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাচন ঘিরে ভোলার উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন

বরিশালে ৩১ বছর আগে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুরের মামলা দায়ের

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী: ৩১ বছর পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর ও অগ্নিসংযোগের একটি ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার গোবিন্দপুর ইউনিয়ন যুবলীগের ক্রীড়া সম্পাদক রুবেল মিয়া বাদী হয়ে এই মামলা করেন।
বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শারমীন আক্তার সুমী মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশনকে (পিবিআই) তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
বাদীর আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট দেলোয়ার হোসেন দিলু এই তথ্য নিশ্চিত করেছেন।
মামলার আসামিরা হলেন- মেহেন্দিগঞ্জ উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের মো. জসিম মাঝি, মো. মশিউর রহমান বিপ্লব ও একই উপজেলার পাশ্ববর্তী উলানিয়া ইউনিয়নের মো. কবির মাঝিসহ অজ্ঞাত ১০/১৫ জন।
উল্লেখিত আসামীরা সকলেই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ১৯৯১ সালের ৭ মার্চ সকাল ১১টায় আসামিরা দলবদ্ধ হয়ে স্থানীয় গোবিন্দপুর ইউনিয়নের কালীতলা বাজারে তেঁতুলিয়া আওয়ামী লীগ কার্যালয়ে প্রবেশ করে কাঠের আসবাবপত্র ভাংচুর করে। এ সময় অফিসে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা ও জাতীয় চার নেতার ছবি ভাংচুর করে রাস্তায় ফেলে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এসময় তাদের বাঁধা দিলে বাদীসহ উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীদের অস্ত্রের ভয় দেখানো হয়।
ঘটনার সময় থানায় মামলা করতে গেলে আসামিদের চাপের কারণে মামলা করতে পারেননি বাদী। এর জেরে বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন মামলা করতে গেলে তার বাড়িতে হামলা ও ভাংচুর চালায় আসামিরা। পরে আসামিদের হুমকির মুখে কামাল পরিবার-পরিজন নিয়ে এলাকা ছেড়ে অন্যত্র চলে যায়।
মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়, আসামিরা বর্তমানে সরকারি দলের পরিচয় দিয়ে এলাকার নিরীহ লোকজনের উপর অত্যাচার-নির্যাতন চালিয়ে আসছে।

সর্বশেষ