২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ রাঙাবালীতে ইয়াবাসহ আটক-১ ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে আমতলীতে গরমে মাথা ঘুরে পড়ে গিয়ে নারীর মৃত্যু বরিশালে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবি রাজাপুরে শিক্ষার্থীদের অনুদানের বরাদ্দ ৫ হাজার, কিন্তু পেয়েছে ৩ হাজার! বরিশালে দরিদ্র মানুষের সংখ্যা বেশি থাকায় বেড়েছে শিশু শ্রমের হার নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি...

বরিশাল নগরীতে ৪শ’ কেজির শাপলাপাতা মাছটি বিক্রি করতে মাইকিং

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: ১০ মণ ওজনের শাপলাপাতা মাছ বিক্রির জন্য বরিশাল শহরে মাইকিং করেছেন বিক্রেতা। আজ মঙ্গলবার (৩১ আগস্ট) বিকালে শহরের পোর্ট রোড মৎস্য বাজারে মাছটি কেটে বিক্রি করার ঘোষণা দেওয়া হয়।

এর আগে ভ্যানগাড়িতে করে বিশাল আকারের মাছটি নিয়ে মাইকিং করা হয়। এ সময় মাছটি দেখার জন্য ভিড় করে মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, শাপলাপাতা মাছটি বরিশাল শহরের পোর্ট রোড আড়ৎ থেকে কিনেছেন ক্ষুদ্র মাছ বিক্রেতা মো. রুবেল। তিনি মাছটি পোর্ট রোডের নুসরাত মৎস্য আড়ৎ থেকে ২৭০ টাকা কেজি দরে কিনেছেন। নুসরাত মৎস্য আড়তের মালিক রুহুল আমীন বলেন, সোমবার রাতে খুলনার রূপসা মৎস্য ঘাটের অ্যাকোয়া ফিশ নামের একটি প্রতিষ্ঠান থেকে শাপলাপাতা মাছটি কেনেন।

রূপসা ঘাটের অ্যাকোয়া ফিশের মালিক রেজাউল মুন্সি বলেন, খুলনার ফিশিং বোট ত্রিরতœা থেকে ১০টি শাপলাপাতা মাছ সোমবার সকালে কেনেন। ওই বোটটি ১৩ দিনের জন্য সমুদ্রে গেলে ১১ দিনের মাথায় জেলেদের জালে ১০টি শাপলাপাতা মাছ ধরা পড়ে। সোমবার সকালে বোটটি রূপাসা ঘাটে পৌঁছে। ২০ থেকে ২৫ ধরনের সামুদ্রিক মাছ ছিল বোটটিতে। ১০টি শাপলাপাতা মাছের মধ্যে দুটি বিক্রি করেন বরিশালের দুই আড়তদারের কাছে। যার মধ্যে ৪০০ কেজি ওজনের মাছটি কেনেন বরিশালের পোর্ট রোডের নুসরাত মৎস্য আড়তের মালিক রুহুল আমীন এবং ছোট মাছটি কেনেন নগরীর কাশীপুরের এক মৎস্য ব্যবসায়ী। বাকি আটটি শাপলাপাতা মাছ বিক্রি করা হয় খুলনায়।

বরিশাল জেলা মৎস্য আড়তদার অ্যাসোসিয়েশনের সদস্য জহির সিকদার বলেন, মঙ্গলবার সকালে পোর্ট রোডে ২৭০ টাকা কেজি দরে ১০ মণ ওজনের মাছটি কেনেন রুবেল। ছোট মাছটি কেনেন নগরীর কাশীপুরের একটি ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী। ক্রেতাদের আকৃষ্ট করতে মাছটি ভ্যানে নিয়ে মাইকিং করা হয়।

সর্বশেষ