১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল কাশিপুরে রক্তক্ষয়ী সংঘর্ষে কৃষি কর্মকর্তা সহ আহত- ২

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বিমানবন্দর থানাধীন কাশিপুর এলাকায় জমি বিরোধের জের ধরে রক্তক্ষয়ী সংঘর্ষে কৃষি কর্মকর্তা সহ দুইজন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

৬ মার্চ সকাল ১১ টার দিকে ১ নং ওয়ার্ড কলস গ্রামে এ ঘটনা ঘটে।
আহতরা হলো ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা সুলতান শরীফের মেয়ে বাবুগঞ্জ কৃষি সম্প্রসারণ অফিসের উপ-সহকারী কর্মকর্তা সাদিয়া আফরিন, এবং সাদিয়ার বড় ভাইয়ের স্ত্রী মায়েদা খাতুন।
বিমানবন্দর থানা পুলিশ ঘটনা স্থানে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসা নেয়ার পরামর্শ দেন।
এদের মধ্যে গুরুতর মায়েদা খাতুন কে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং সাদিয়া প্রাথমিক চিকিৎসা নিয়েছে।
আহত মায়েদা জানান, দীর্ঘদিন ধরে সাদিয়ার ক্রয়কৃত জমি নিয়ে তার চাচা আবুল হোসেন শরীফ ও তার পরিবারদের সাথে বিরোধ চলে আসছে।
সাদিয়ার জমি জোরপূর্বক জবরদখল করার চেষ্টা চালায় আবুল হোসেন ও তার সহযোগীরা।
বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সব প্রশাসনকে জানানো হলেও তাতেও কোন সমাধান আসেনি।
সাদিয়া নগরীর নতুন বাজার এলাকায় বসবাস করেন, এই সুযোগে প্রায় সময় শত্রুতা করে সাদিয়ার বাড়ির ফল-ফলাদি গাছ কেটে নিয়ে যায় আবুল হোসেন ও তাদের সহযোগী মনির, মামুন, ইসমাইল, নাজমা সহ কয়েকজন।
ঘটনার দিন বুধবার সকাল ১১ টার দিকে ফল-ফলাদি গাছ কেটে নেওয়া কে কেন্দ্র করে সাদিয়ার সাথে আবুল হোসেন শরীফের দ্বন্দ্ব হয়।
এরই জের ধরে একপর্যায়ে আবুল হোসেন শরীফ ও তাদের সহযোগী মনির, মামুন ইসমাইল, নাজমা, সহ কয়েকজন পরিকল্পিতভাবে হত্যার চেষ্টায় সাদিয়া আফরিন এর উপরে অতর্কিত হামলা চালায়। এ সময় সাদিয়ার বড় ভাই শরীফ মোহাম্মদ রেজাউল ইসলাম এর স্ত্রী মায়েদা খাতুন বাচাতে আসলে তাকে ধারালো অস্ত্র দিয়া কুপিয়ে তার ডান হাত সহ বিভিন্ন স্থানে মারাত্মক জখম করে।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে স্বজনদের সূত্রে জানা যায়।

সর্বশেষ