১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশাল সদর উপজেলা নির্বাচনে আমার কোন চেয়ারম্যান প্রার্থী নেই : পানিসম্পদ প্রতিমন্ত্রী রাঙ্গাবালীতে মুগডাল তোলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, দুই নারীসহ আহত ৭ ববি শিক্ষিকার চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩ দেশীয় তহবিলের অর্থে নির্মাণ হচ্ছে মীরগঞ্জ সেতু বরিশালে গণধর্ষণ মামলার প্রধান আসামি সাকিব গ্রেপ্তার ভোলা থিয়েটারের কমিটিতে সভাপতি লিটন, সম্পাদক বাঁধন ভোলায় ক্রিকেট ব্যাটের আঘাতে যুবকের মৃত্যু, থানায় মামলা পটুয়াখালীতে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী 'র বাড়িতে অনশন ডিবির অভিযানে সাড়ে ৪ লক্ষ টাকার ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী আটক!

বরিশাল নগরীতে চিহ্নিত ভূমিদস্যুদের শাস্তির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

স্টাফ রিপোর্টার : বরিশাল নগরীতে চিহ্নিত ভূমি দস্যুদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী এলাকাবাসী। গতকাল বেলা ১১টায় নগরীর সদর রোড অশ্বীনি কুমার টাউন হলের সামনে এই মানব বন্ধনে প্রায় শতাধিক ভুক্তভোগী অংশ নেন।
মানববন্ধনে বক্তারা ভুমি দস্যুদের গ্রেপ্তারের দাবী জানিয়েছে। বক্তারা বলেন, এম এ মোতালেব জমির বৈধ মালিক। জমি এম এ মোতালেবের দখলে অথচ ভুমি দস্যুরা এম এ মোতালেবের বিরুদ্ধে অপপ্রচার করে আসছে। অপপ্রচারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এম এ মোতালেব প্রশাসন,গনমাধ্যমের দৃষ্টি আকর্ষন করে বলেন আমি ভুমি দস্যুদের মুখোশ উম্মোচনের জন্য সকলের হস্তক্ষেপ কামনা করছি। একই সাথে ঐ ভুমিদস্যুদের দস্যুতা ও হয়রানী থেকে বাঁচতে চাই।
বক্তারা আরো বলেন, সৈয়দ সাবের হোসেন বাবুর বিরুদ্ধে জালজালিয়াতির মামলা করেন সুলতান হোসেন খান যার নং সি আর ১০৫৫/১৭,এম এ মোতালেব এর মামলা নং জি আআর ৩৯০ ও সি আআর ২৬০/১৮ এছাড়া একই অভিযোগে মামলা করেন হাবিবুল্লাহ যার নং ৭৪০/১৮। একই ব্যাপারে আলতাব হোসেনসহ । রাজাপুরের দলিল ২৩/৬৩ (৫৪ ) ধারার কেস জাল জালিয়াতি বাবে সৃষ্টি করায় ৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারার অভিযোগ প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় পিবিআই তদন্ত রিপোর্ট আদালতে দাখিল করেছে ।
অপরদিকে সৈয়দ আবুল খায়ের তার মেয়ে সৈয়দ ইসমত সায়লাকে দশ শতাংশ জমি দলিল করে দেয়। জমি তার ভাই আবুল বরকত বুজিয়ে না দিলে একটি সন্ত্রাসী গ্রুপ নিয়ে এম এ মোতালেবের জমি দখলের চেস্টা করে। এ ব্যাপারে এম এ মোতালেব আদালতে একটি মামলা দায়ের করেন যার নং ১৩২/২২।
এ দিকে ইসমত সায়লা কাজী সফিকুল আলমের কাছে ৩১ শতাংশ জমি বিরা নব্বই লাখ টাকায় বিক্রি করেছে। এখনো ইসমত শায়লা ও জাহিদ হোসেন ওরফে সুরুজ মোল্লা জমি বুঝিয়ে না দিয়ে হয়রানীর কারনে শফিকুল আলম দু বার লিগ্যাল নোটিশ প্রদান করেছেন।  এ ঘটনায় এম এ মোতালেব আব্দুল কাদেরসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন যার মামলা নং জি আর ৪৯৪/২১ ।

 

সর্বশেষ