৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল নৌরুটে যুক্ত হলো দিবা সার্ভিস অ্যাডভেঞ্চার-৬

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক।।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-বরিশাল নৌরুটে যুক্ত হলো নতুন লঞ্চ এমভি অ্যাডভেঞ্চার-৬। দিনে যাত্রী পরিবহন করবে ক্যাটাম্যারান বৈশিষ্ট্যের এমভি নিজাম শিপিং লাইন্সের এই নৌযানটি। নৌপরিবহন অধিদপ্তর ও বিআইডব্লিউটিএর সকল অনুমোদন পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রী নিয়ে চলাচল শুরু করে লঞ্চটি।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল নৌবন্দর কর্মকর্তা ও বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান।

তিনি জানান, এবারের ঈদে বরিশাল-ঢাকা রুটে এই একটিমাত্র নতুন নৌযান যুক্ত হয়েছে। এ ছাড়া নিয়মিত রুটে যাত্রী বহনকারী নৌযান ছাড়াও এবারের ঈদে স্পেশাল সার্ভিসে মোট ২৮টি লঞ্চ যাত্রী পরিবহন করবে। আমরা যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সকল প্রস্তুতি গ্রহণ করেছি।

এমভি নিজাম শিপিং লাইন্সের পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, বরিশাল, হিজলা ও ঢাকা রুটে প্রতিদিন যাত্রী পরিবহন করবে। সকাল সাড়ে ৮টায় বরিশাল থেকে, সকাল ১০টায় হিজলা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে অ্যাডভেঞ্চার-৬। আর ঢাকা থেকে বিকেল সাড়ে ৩টায় হিজলা ও বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

সাইফুল ইসলাম আরও বলেন, অ্যাডভেঞ্চার-৬ নৌযানে যাত্রীসেবাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। এখানে সবার ক্রয়ক্ষমতার মধ্যে কেবিনের মূল্য নির্ধারণ করা হয়েছে। ফ্যামিলি কেবিন মাত্র ৩ হাজার টাকা। এ ছাড়া ইকোনমি ও বিজনেস ক্লাস করা হয়েছে। এর মধ্যে ইকোনমি ক্লাসে ঢাকা-বরিশাল জনপ্রতি ভাড়া ৭০০ টাকা এবং ঢাকা থেকে হিজলা পর্যন্ত ৬০০ টাকা।

এ ছাড়া বিজনেস ক্লাসে ঢাকা থেকে হিজলার ভাড়া ৯০০ টাকা। ঢাকা-বরিশালের ভাড়া ১০০০ টাকা। সিঙ্গেল কেবিন ১৫০০ টাকা। ডাবল কেবিন ২৫০০ টাকা এবং ফ্যামিলি কেবিন ৩০০০ টাকা।

এমভি অ্যাডভেঞ্চার-৬ এ ৩০টি কেবিন এবং আসন সংখ্যা ৫০০টি জানিয়ে তিনি আরও বলেন, যেকোন নৌদুর্ঘটনা রোধে আধুনিক পর্যবেক্ষণ ব্যবস্থা ও উচ্চ ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন রয়েছে। এ ছাড়া অগ্নিনির্বাপণে উন্নত ব্যবস্থার সংযোজন করা হয়েছে। পাশাপাশি দক্ষ চালক ও যাত্রী সেবায় প্রশিক্ষিত কর্মী রয়েছে।

সর্বশেষ