১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে অনলাইন জুয়ারী গ্রেফতার বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার : পানিসম্পদ প্রতিমন্ত্রী বিমানবন্দরে গৃহবধূকে মারধর।। বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা: চরম দুশ্চিন্তায় জেলেরা ! মায়ের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ মেয়ের, শাস্তির দাবিতে মানববন্ধন উজিরপুরে তাবিজ দেয়ায় ইমামকে বহিষ্কার, খুলে নেওয়া হলো দানের মালামাল বাউফলে বজ্রপাতে শ্রেণি কক্ষে সংজ্ঞা হারিয়ে হাসপাতালে দুই শিক্ষার্থী চরফ্যাশনে বিদ্যুৎস্পৃ*ষ্টে প্রাণ গেল শিশুর দশমিনায় মোবাইল না দিয়ে মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আ*ত্মহ*ত্যা দুমকিতে কাওসার আমিনের উঠােন বৈঠকে হাজার হাজার জনতার ঢল

বরিশাল বিভাগে নতুন করে ১৩০ জনের করোনা শনাক্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ৫ হাজার ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ৭৯০ জন এবং মৃত্যু হয়েছে মোট ১০৩ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় ভোলা ব্যতিত বরিশাল বিভাগের ৫ জেলায় ১৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গেলো ২৪ ঘন্টায় বিভাগের ৬ জেলায় ৮৫ জন রোগী সুস্থ হয়েছেন।

পাশাপাশি সর্বোশেষ তথ্যানুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরগুনার আমতলী উপজেলার মোঃ শাহ আলমগীর তালুকদার (৭৪), বরিশালের গৌরনদীর গনেশ কর্মকার (৫৫), উজিরপুরের হান্নান খান (৫৫) ও পটুয়াখালী সদরের নিতাই চন্দ্র পাল (৬০) এর রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া গেছে। এদিকে করোনার সংক্রমন প্রতিরোধে বিদেশী নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে।

ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২৬ হাজার ৯৩০ শত জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২২ হাজার ১৮০ জনকে, আর এরমধ্যে ১৯ হাজার ১৬০ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৪ হাজার ৭৫০ জন রয়েছেন এবং এ পর্যন্ত ২ হাজার ৯৭৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এরবাহিরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৮৫৬ জন এবং এরইমধ্যে ১ হাজার ৪০৭ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে। এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ১৫৩ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। যারমধ্যে ৫৮ জন করোনা পজেটিভ রোগী ও বাকীরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগে প্রথম গত ৯ মার্চ পটুয়াখালীর দশমিনায় করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। ১০ মার্চ থেকে সংক্রমনের তালিকা খোলো বিভাগীয় স্বাস্থ্য দফতর। সেই হিসেব অনুযায়ী ১৩৬ দিনে বরিশাল জেলায় ২ হাজার ২৪২ জন, পটুয়াখালীতে ৯২৯, ভোলায় ৪৭৭, পিরোজপুরে ৫৯৭, বরগুনায় ৫৪৩ ও ঝালকাঠিতে ৪১৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যারমধ্যে গোটা বিভাগে ২ হাজার ৭৯০ জন করোনা পজেটিভ রোগী সুস্থ্য হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ১০৩ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় সর্বোচ্চ ৩৯ জন, এরপর পটুয়াখালীতে ২৭ জন, ঝালকাঠিতে ১২ জন, বরগুনায় ১২, পিরোজপুরে ৮ জন ও ভোলায় ৫ জন রয়েছেন।

সর্বশেষ