৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ,ডক্টর ,আ ন ... অবশেষে ভোলায় স্বস্তির বৃষ্টি পিরোজপুরে নামল স্বস্তির বৃষ্টি প্রবাসে স্বামীদের জিম্মি করে দেশে স্ত্রীদের ধর্ষণ করেন পাথরঘাটার মামুন! আমতলীতে কুরিয়ার সার্ভিসে ৮ কেজি গাঁজা, দেবর-ভাবি গ্রেপ্তার বাউফল উপজেলা নির্বাচনে জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ আমি চেয়ারম্যান হতে নয়, এসেছি জনগণের সেবা করতে : খান মামুন আগৈলঝাড়ায় দুধ দিয়ে গোলস করে দল ত্যাগ করলেন বিএনপি নেতা বরিশালে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার ২ মুলাদীতে একরাতে ১০ নলকূপ চুরি, তীব্র পানি সংকট

বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় ডায়রিয়ায় আক্রান্ত ৩৭১, মৃত্যু ১

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিভাগে সোমবার ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭১ জন। এছাড়া এ সময়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে ৫৬ হাজার ৯২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (২২ মে) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি বলেন, ৪০টি উপজেলায় শুরুতে ৩৬টি উপদ্রুত অঞ্চল চিহ্নিত করে মেডিক্যাল টিম কাজ করেছে। এসব অঞ্চলে ৪০৫টি মেডিকেল টিম ডায়রিয়া প্রতিরোধে কাজ করছে। স্বাস্থ্য দফতর থেকে মানুষকে সচেতন করতে ব্যাপকভাবে কাজ করা হচ্ছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ মে পর্যন্ত বরিশাল জেলায় সাত হাজার ৪৫১ জন, পটুয়াখালীতে ১১ হাজার ৫৬৯ জন, ভোলায় ১৪ হাজার ৮৮৯ জন, পিরোজপুরে সাত হাজার ৪৫২ জন, বরগুনায় আট হাজার ৬৩৬ জন, ঝালকাঠিতে ছয় হাজার ৯৫ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

বিভাগে এখন পর্যন্ত ২২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে বরিশাল জেলার ছয় জন, পটুয়াখালীর আট জন, ভোলায় দুই জন, পিরোজপুরে একজন ও বরগুনায় পাঁচ জন।

সবশেষ মৃত্যুবরণকারী নিহারী (৭০) পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের জয়পুর এলাকার বাসিন্দা।

এদিকে মোট আক্রান্তের মধ্য থেকে ৫৫ হাজার ২৫৩ জন রোগী সুস্থ হয়েছেন।

বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, আক্রান্তের সংখ্যা পর্যায়ক্রমে শূন্যের কোঠায় চলে আসবে। ইতোমধ্যে বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে এবং মানুষ সচেতন হয়েছে বিধায় দিন দিন আক্রান্তের সংখ্যা কমছে।

ডায়রিয়া মোকাবিলায় পর্যাপ্ত আইভি স্যালাইন মজুত আছে। এর মধ্যে এক হাজার সিসির ৫০ হাজার ১৯৭ পিস এবং ৫০০ সিসির ৩৪ হাজার ২২ পিস স্যালাইন মজুত রয়েছে বলে জানান এই কর্মকর্তা।’’

সর্বশেষ