৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত রিপোর্ট দাখিল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

স্টাফ রিপোর্টার : বরিশাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের তদন্ত রিপোর্ট শিক্ষা মন্ত্রনালয়ে দাখিল করেছেন তদন্ত কমিটি।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের শৃংখলা -৩ শাখা হতে প্রাপ্ত স্মারক ৫৬০ এর পত্র অনুযায়ী শিক্ষা মন্ত্রনালয় অধ্যক্ষ সাহিদুর রহমান মজুমদারের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে তিন সদস্য’র তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রনালয়। তদন্ত কমিটির আহবায়ক হলেন বরিশাল সরকারী কলেজের অধ্যক্ষ, সদস্য সচিব হলেন বরিশাল জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সদস্য ছিলেন বরিশাল জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

তদন্ত কমিটি কয়েকদফা বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজে সরেজমিন পরিদর্শন ও অভিযুক্ত অধ্যক্ষ এবং অভিযোগকারীর সাথে সাক্ষাৎ করে তথ্য উপাত্ত সংগ্রহ করেন। নিরপেক্ষ ভাবে তদন্ত করেছেন বলে জানিয়েছেন তদন্ত কমিটির আহবায়ক। তারা এও জানিয়েছেন যে, ইতিমধ্য তদন্ত রিপোর্ট শিক্ষা মন্ত্রনালয়ে দাখিল করা হয়েছে।

শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি মাধ্যমিক -৩ শাখা হতে ৯২৬ নং স্মারকে ১২ জানুয়ারী সিনিয়র সহকারি সচিব মোহাম্মদ আলমগীর হোসেন স্বাক্ষরিত পত্রে তদন্ত কমিটিকে অভিযোগের বিষয়ে তদন্তক্রমে ৭ কার্যদিবসের মধ্য প্রতিবেদন প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়েছিল।

এ ব্যাপারে অভিযোগকারী নাজমুল হক জানান,আমি জনপ্রশাসন মন্ত্রনালয়ের সচিবের নিকট অভিযোগ দিয়েছিলাম। তিনি অভিযোগে উল্লেখ করেন,
বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাহিদুর রহমান মজুমদার আর্থিক অনিয়ম,দুর্নীতি,স্বেচ্ছাচারিতা, খামখেয়ালিপনা,পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত উপেক্ষা করা,পর্ষদের সভাপতির আদেশ অমান্য করা,ফান্ডে অর্থ থাকা সত্ত্বেও শিক্ষক কর্মচারিদের বেতন বন্ধ করে দেয়া,শিক্ষা মন্ত্রনালয়ের আদেশ উপেক্ষা করে বেতনের অতিরিক্ত বিশ ভাগ টাকা নেয়া,কর্মচারিদের অতিরিক্ত কর্মের টাকা না দেয়া,লাগাতার প্রায় আড়াইমাস কর্মস্থলে না থাকা। কর্মস্থলে না থেকে গাড়ির তেল, ভুয়া বিল ভাউচার এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়াসহ গুরুতর অভিযোগ করেছেন বরিশাল সরকারি মডেল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ সাহিদুর রহমান মজুমদারের বিরুদ্ধে।

এ ব্যাপারে বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাহিদুর রহমান মজুমদারের বক্তব্য নেয়ার জন্য তার মোবাইলে মঙ্গলবার রাত ৮ টা ৫৭ মিনিটে কল করা হলেও তিনি রিসিভ করেন নি।
ফলে অধ্যক্ষের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য,ইতিপুর্বে বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাহিদুর রহমান মজুমদারের বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অনিয়মের তদন্ত করেছেন ডিজিএফ আই ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। এছাড়া অধ্যক্ষের বিরুদ্ধে তদন্তের জন্য বরিশালের বিভাগীয় কমিশনার শিক্ষা মন্ত্রনালয়ে পত্র প্রদান করেছিলেন।

সর্বশেষ