২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল মহানগর আ.লীগের কমিটি বহাল থাকলে সংসদ নির্বাচনে নৌকা ঝুঁকিতে থাকবে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ ::: বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. একেএম জাহাঙ্গীর হোসাইনের দলীয় শৃংখলা পরিপন্থি বক্তব্যের প্রতিবাদে তাকে দল থেকে অপসারনসহ নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতকে মহানগর আওয়ামী লীগের দায়িত্ব দেয়ার দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে মহানগর আওয়ামী লীগের একাংশ পাণি সম্পদ প্রতিমন্ত্রী ও সংসদ নির্বাচনের নৌকার প্রার্থী জাহিদ ফারুক শামীম ও সিটি মেয়র খোকন সেরনিয়াবাতের অনুসারি নেতৃবৃন্দ।

শনিবার (২ ডিসেম্বর) বেলা ১১ টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে সমাবেশের আয়োজন করে মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা।

গত ২৮ নভেম্বর বুধবার বরিশাল মহানগর আওয়ামী লীগের আয়োজনে নগরীর সোহেল চত্বরে শান্তি ও উন্নয়ন সমাবেশে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. একেএম জাহাঙ্গীর হোসাইনের বক্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।

এরই প্রতিবাদে মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীরের অপসারণ দাবি ও মহানগর আওয়ামী লীগের কমিটি বাতিল করে পুনরায় নতুন কমিটি গঠনের দাবি জানান নেতাকর্মীরা।

সমাবেশে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এ্যাড. আনিস উদ্দিন শহীদ, এ্যাড. লস্কর নুরুল হক, মহানগর যুবলীগের আহবায়ক নিজামুল ইসলাম নিজাম, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুনসহ অনান্য নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগের উন্নয়ন সমাবেশে সভাপতি একেএম জাহাঙ্গীর সিটি নির্বাচনকে প্রশ্নবৃদ্ধ করেছেন। তিনি যে কথা বলেছেন তা সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থেকে এমন কথা বলা সংগঠন বিরোধী। তাই তাকে মহানগর আওয়ামী লীগ থেকে অপসারনের দাবি জানান।

এর পূর্বে মহানগর অওয়ামী লীগের সহ-সভাপতি আফজালুল করীম গনমাধ্যম কর্মীদেরকে বলেন, মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ একজন দামি ব্যাক্তি হয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ডামি প্রার্থী হতে পারেন না। গত সিটি নির্বাচনে মহানগর ছাত্রলীগ নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে কাজ করেছে এবং তারা নির্বাচনে কোন কাজ করেনি। মহানগর সভাপতি নৌকার মনোনয়ন নিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান হয়ে তিনি নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছে।

তিনি বলেন- আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম মনোনয়ন দিয়েছে। এরপরই মহানগর সভাপতি সরাসরি তার বিরুদ্ধে নেমেছে। তাই জাতীয় নির্বাচনে পূর্বে অভিলম্বে মহানগর আওয়ামী লীগ কমিটি ভেঙ্গে দেওয়া হোক যা আমরা সিটি নির্বাচনের সময় দাবি করেছি। যদি মহানগর আওয়ামী লীগ কমিটি বহাল থাকে তাহলে দ্বাদশ নির্বাচনে নৌকা অনেক ঝুঁকিতে থাকবে। আমরা চাচ্ছি এই আসন ঝুঁকিমুক্ত রাখতে হলে অভিলম্বে মহানগর কমিটি ভেঙ্গে দেওয়া হোক।

প্রতিবাদ সমাবেশ শেষে নগরীতে এক বিক্ষোভ মিছিল বের করে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ মিনার এলাকায় এসে শেষ করে।

সর্বশেষ