২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে ১০০পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী আটক রাঙ্গাবালীতে মাটি কাটা কে কেন্দ্র করে মা ও দুই ছেলেকে মারধর হাসপাতালে ভর্তি সঞ্জিব দাস উজিরপুরে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ, আহত ২ বরিশাল- পটুয়াখালী মহাসড়কে চেয়ারম্যান পরিবহন খাঁদে, নিরাপদে আছে যাত্রীরা চরমোনাই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী খান মামুনের গনসংযোগ গাবতলীতে উঠান বৈঠককালে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সিটন ফুটপাতে জমে উঠছে ঈদ কেনাকাটা পূর্ব শত্রুতার জের ধরে গৌরনদীতে শিশুসহ ৪ সদস্যকে মারধর।। রোজার মাঝে রয়েছে আল্লাহর প্রতি সুদৃঢ় ঈমান রাখার সবিশেষ প্রশিক্ষণ —ছারছীনার পীর ছাহেব। গলাচিপায় মাছ ধরাকে কেন্দ্র করে গৃহবধূকে মারধর

বরিশাল মুক্ত দিবসে বাঙ্কার ও টর্চার সেলের উদ্বোধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশাল মুক্ত দিবসে নগরীর ওয়াপদা কলোনিতে পাকিস্তানী হানারদার বাহিনীদের টর্চার সেল ও বাঙ্কার সংস্কার ও সংরক্ষণ প্রকল্পের কাজ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকেল এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. সাদেকুল আরেফিন, পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, পুলিম সুপার সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের নেতারাসহ অন্যান্য ব্যক্তিরা।

প্রসঙ্গত, স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকাররা ক্যাম্প তৈরী করেছিল পানি উন্নয়ন বোর্ডের ভবনগুলোয়। সেখানে মুক্তিযোদ্ধা থেকে শুরু করে নিরিহ জনতাকে ধরে এনে নির্যাতনের পর হত্যা করে লাশ কীর্তনখোলা নদীতে ফেলে দিত। এছাড়াও রাজাকারদের সহায়তায় বিভিন্ন এলাকা থেকে নারীদের এনে নির্যাতন চালাতো পাকিস্তানী সেনারা। এই নির্মম স্মৃতি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এই প্রকল্পের বাস্তবায়ন করেছে বরিশাল সিটি কর্পোরেশন। এতে করে একাত্তর পরবর্তী প্রজন্মের তরুণরা একাত্তর সালে ঘটে যাওয়া সেই নির্মম ঘটনা উপলব্ধির পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় তাদের অনুপ্রানিত করবে।

সর্বশেষ