১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশাল সিটিতে একদিনে তিন রাস্তার কাজের উদ্বোধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: দীর্ঘ ৫ বছর পর বরিশাল সিটি কর্পোরেশনে সরকারি বরাদ্দে উন্নয়ন কাজ শুরু হয়েছে। সোমবার (৬ মে) নগরীর তিনটি সড়কের পুনঃনির্মাণ কাজের উদ্বোধন করেন সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, গত প্রায় ৫ বছরে বরিশাল সিটি কর্পোরেশনে কোন উন্নয়ন বাজেট দেয়নি সরকার। ফলে থমকে গিয়েছিলো নগরীর নানামুখি উন্নয়ন। সেই পরিস্থিতি পরিবর্তনের অঙ্গীকার করে গত জুন মাসের সিটি নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন খোকন সেরনিয়াবাত। তিনি নির্বাচিত হওয়ার পর প্রথম ধাপে প্রায় ৮শ’ কোটি টাকার উন্নয়ন বরাদ্দ পাশ করা হয় একনেকের বৈঠকে। বরাদ্দ পেয়েই নগরীর অতি প্রয়োজনীয় রাস্তা, ড্রেন ও সৌন্দর্য বর্ধন কাজের টেন্ডার আহবান করেন মেয়র। ওই টেন্ডারে মধ্য থেকে সোমবার নগরীর চরজাগুয়া রাইস মিল থেকে খাল পর্যন্ত, রূপাতলী মুন্সিবাড়ি থেকে সামিট পাওয়ার প্লান্ট পর্যন্ত ও রূপাতলী হাউজিং সড়ক পুনঃনির্মাণ কাজের উদ্বোধন করেন।

কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আবুল বাশার জানান, ৮’শ কোটি টাকা বরাদ্ধর প্রধম ধাপে নগরীর ৪৩১ কিলোমিটার রাস্তা, ১’শ কিলোমিটার ড্রেন ও বেশ কিছু এলাকার সৌন্দর্য বর্ধনের টেন্ডার সম্পন্ন করা হয়েছে। চাওয়া হয়েছে আরো প্রায় ৯’শ কোটি টাকার বরাদ্দ।

এদিকে উদ্বোধন শেষে সিটি মেয়র বলেন, প্রথম ধাপে প্রায় ৮’শ কোটি টাকা বরাদ্ধের উন্নয়ন শুরু হয়েছে। এরইমধ্যে নগরীর আরো প্রয়োজনীয় সকল সড়ক ও ড্রেনের নির্মান-পুনঃনির্মাণ কাজের প্রকল্প সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। আশা করছি পর্যায়ক্রমে সকল বরাদ্দই আমরা পাবো। আর এর দ্বারা নতুন বরিশাল গড়ার অঙ্গীকার বাস্তবায়ন করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ছাড়াও ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ