১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল সিটি কর্পোরেশনের নিয়ম অমান্য করে ভবন নির্মাণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নগরীর ২৪ নং ওয়ার্ডের রূপাতলী এলাকায় সিটি কর্পোরেশনের আইন বহিভূত ও অমান্য করে ভবন নির্মাণ কাজ চলমান রাখার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগকারী আব্দুল হামিদ কাজী এস.এ খতিয়ানের ৭২৩৬ নং খতিয়ানে ১৬.৫০ সম্পত্তিতে বিদ্যমান রয়েছেন। তার পার্শ্ববর্তী মো: ফারুক হোসেন নামের এক ব্যক্তি (রুপাতলী কিন্টারগার্টেনের পার্শ্বে এবং মাদেজ খা দোকানের সামনে) সম্পূর্ন অনিয়মভাবে করিশাল সিটি কর্পোরেশনের আইন বহিভূত ভাবে ভবনের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। বিশেষ করে ফারুক হোসেন তার ভবনের ২য় তলার কাজ সম্পূর্ন বেআইনিভাবে করে যাচ্ছে। ভবনের নিচ তলায় চারিপাশে দুই ফিট করে জায়গা রাখলেও ২য় তলার ছাদের কার্নিশ বাড়িয়ে পার্শ্ববর্তী অংশীদারের সম্পত্তি দখল করে।

পার্শ্ববর্তী সম্পত্তির মালিক রুপাতলী কিন্টারগার্টেনের স্বত্তাধিকারী মো: হারুন অর রশিদ বলেন, সিটি কর্পোরেশনের নিয়ম বহিভূতভাবে ভবন নির্মাণ করতেছে। সে ২য় তলায় কার্নিশ বাড়িয়ে জায়গা দখল করায় অনাকাঙ্খিতভাবে অগ্নিকান্ড ঘটলে ফায়ার সার্ভিস এর ব্যবস্থা নিতে বেগ পেতে হবে।

এ বিষয়ে ২৪ নং ওয়ার্ডের আরআই ছাব্বির বলেন, প্রশাসনিক কর্মককর্তা উচ্চতর কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি অবগত করি। স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসার জন্য সময় চাইলে উচ্চতর কর্মকর্তাদের নির্দেশে তাদেরকে সময় দেয়া হয়েছে।

এ বিষয়ে ফারুক বলেন, আমি অসুস্থ, ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাফিন মাহমুদ তারেক এ ভবনের কাজ করার অনুমতি দিয়েছেন।

এদিকে সিটি কর্পোরেশনে অভিযোগ দেয়ায় ফারুক হোসেনের পালিত ক্যাডার বাহিনী তাকেসহ তার পরিবারকে নানান কায়দায় হুমকি ধামকি দিচ্ছেন। এ বিষয়ে ভুক্তভোগী বরিশাল সিটি মেয়রের আশু দৃষ্টি কামনা করেছেন।

উল্লেখ্য, মাসখানে আগে স্থানীয় পর্যায়ে আরআই কাজ বন্ধ করে দিয়েছিল। পরবর্তীতে রহস্যজনকভাবে সেই আরআই নিজেই কাজ চালিয়ে যাবার অনুমতি দেন।”

সর্বশেষ