১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল সিটি নির্বাচন: প্রচারণায় গাছের চারা লাগানোর আহ্বান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী কাউন্সিলর প্রার্থীদের বাড়ি বাড়ি নির্বাচনী প্রচারণা চালানোর সময় গাছের চারা লাগানোর আহ্বান জানিয়েছেন কবি ও সাংবাদিক সাঈফ ইবনে রফিক। বরিশাল শহরে গাছ আশংকাজনক হারে কমে যাওয়ার পরিপ্রেক্ষিতে তিনি ‘বরিশাল সিটি নির্বাচন: প্রত্যাশা ও সম্ভাবনা’ শীর্সক একটি ফেসবুক গ্রুপে কাউন্সিলর প্রার্থীদের প্রতি এ আহ্বান জানান।

‘বরিশাল সিটি নির্বাচন: প্রত্যাশা ও সম্ভাবনা’ শীর্ষক ফেসবুক গ্রুপে বরিশালের সবুজায়ন নিয়ে বেশ কয়েকটি গ্রাফিক্সকার্ড পোস্ট করেছেন গ্রুপের এডমিন সাঈফ ইবনে রফিক। বরিশালের রাজনৈতিক মহলও বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সাঈফ ইবনে রফিক বলেন, “আমি বরিশালের ছেলে। দায়িত্ববোধ থেকেই সিটি করপোরেশনের কাছে জনগণের প্রত্যাশা ও সম্ভাবনা নিয়ে খোলামেলা আলোচনার জন্য ফেসবুকে আন-সেন্সরড গ্রুপটি খুলেছি। এতে মডারেটর হিসেবে কাজ করছেন এক ঝাঁক তরুণ প্রতিশ্রুতিশীল প্রগতিশীল সাংবাদিকসহ বরিশালের বিশিষ্টজনেরা। বরিশালের মৃতপ্রায় খালগুলো পুনরুদ্ধার, জলাবদ্ধতা নিরসন, সবুজায়ন, প্রকৃতি-পরিবেশের বিপর্যয়সহ নানা সংকট যাতে রাজনৈতিক নেতাদের কানে পৌঁছায়– এর জন্য গ্রুপটি খোলা হয়েছে।”

সাঈফ আরও বলেন, “এই গ্রুপের মাধ্যমে বরিশালবাসীর মনের কথা জানার সুযোগ সৃষ্টি হবে। বরিশালের বাইরে সারা পৃথিবীতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বরিশালের জনগণ তাদের প্রিয় শহরের হালনাগাদ তথ্য জানতে পারবেন এই প্লাটফর্মে।”

সারা পৃথিবীতে অবস্থানরত বরিশালের জনগণকে এই গ্রুপে যোগ দেয়ার আহবান জানিয়েছেন তিনি। এছাড়াও তিনি বলেছেন,অংশগ্রহণকারী প্রার্থীদের ডিজিটাল নির্বাচনী প্রচারণার প্লাটফর্ম হিসেবে কাজ করবে গ্রুপটি।

সর্বশেষ